• ২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ , ১১ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ , ১৫ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

ছাতকে মাছ ধরা নিয়ে সংঘর্ষ, পুলিশসহ আহত ৩০

sylhetsurma.com
প্রকাশিত ডিসেম্বর ১০, ২০১৬

সিলেট সুরমা ডেস্ক : সুনামগঞ্জের ছাতকে ডোবায় মাছ ধরা নিয়ে দুই পক্ষের সংঘর্ষে পুলিশসহ অন্তত ৩০জন আহত হয়েছে। শনিবার সকাল সাড়ে ৯টায় উপজেলার কালারুকা ইউনিয়নের ঝাওয়ার খাড়া সেতুর দু’পাশে এ সংঘর্ষের ঘটনা ঘটে।
সংঘর্ষে গুরুতর আহত শাহাব উদ্দিন, আব্দুল কাদির ও মছব্বির আলীকে আশংকাজনক অবস্থায় সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।
পুলিশ ও স্থানীয় সূত্রে জানা যায়, ছাতক-সিলেট সড়কের ঝাওয়াখাড়া সেতুর পাশের কয়েকটি সরকারি সড়ক ও জনপথ (সওজ) এবং রেলওয়ের ডোবায় মাছ শিকার করা নিয়ে উপজেলার কালারুকা ইউনিয়নের রায়সন্তোষপুর গ্রামের ছালিক মিয়ার সাথে একই গ্রামের ৯নং ওয়ার্ডের ইউপি সদস্য আখল মিয়ার বিরোধ চলছিল।
শনিবার সকালে ছালিক পক্ষের লোকজন ঐ ডোবায় মাছ শিকার করতে গেলে ইউপি সদস্য আখল মিয়ার লোকজন বাঁধা দেয়। এরই জের ধরে দু’পক্ষ দেশীয় লাঠি-সোটা নিয়ে সংঘর্ষে জড়িয়ে পড়ে। উভয় পক্ষের মধ্যে প্রায় ঘন্টাব্যাপী ধাওয়া পাল্টা ধাওয়া ও সংঘর্ষের ঘটনায় পুলিশের এসআই তরিকুল ইসলামসহ আহত হয় ৩০জন। আহত ৩জনকে সিলেটে ও অন্যদের স্থানীয় ভাবে চিকিৎসা দেয়া হয়েছে।
ঝাওয়ারখাড়া সেতুর দু’পাশে সংঘর্ষের কারনে ছাতক-সিলেট সড়কে যানবাহন চলাচল বন্ধ হয়ে যায়। পরে পুলিশ ঘটনাস্থলে পৌছে স্থানীয় মুরব্বীদের নিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনে।