• ২৩শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ , ১০ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ , ১৪ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

সুনামগঞ্জে একমাসে ৩ সাংবাদিকের জিডি

sylhetsurma.com
প্রকাশিত ডিসেম্বর ১০, ২০১৬

সিলেট সুরমা ডেস্ক :সুনামগঞ্জের তাহিরপুরে কামাল হোসেন নামে এক সাংবাদিককে প্রাণনাশের হুমকি দেয়ার অভিযোগ পাওয়া গেছে। এ ঘটনায় শুক্রবার বিকেলে কামাল হোসেন বাদী হয়ে তাহিরপুর থানায় একটি সাধারণ ডায়েরি করেছেন।তিনি উপজেলার বাদাঘাট ইউনিয়নের কামরাবন্দ গ্রামের বাসিন্দা। দৈনিক সংবাদ-এর তাহিরপুর উপজেলা প্রতিনিধি কামাল হোসেন উপজেলা প্রেসক্লাবের সাংগঠনিক সম্পাদক পদেও দায়িত্ব পালন করে আসছেন।কামাল হোসেন এ প্রতিবেদককে জানান, শুক্রবার দুপুরে তার ব্যক্তিগত মোঠোফোনে দুটি নম্বর থেকে ফোন করে অশ্লীল ভাষা ব্যবহার করতে থাকে সন্ত্রাসীরা। এসময় তার হাত-পা ভেঙে দেয়াসহ প্রাণনাশের হুমকি দেয়া হয়। এ ঘটনায় দুটি নম্বর উল্লেখ করে জিডি করার পর চরম নিরাপত্তাহীনতায় রয়েছেন তিনি।তাহিরপুর থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শ্রী নন্দন কান্তি ধর বিষয়টি নিশ্চিত করে বলেন, সাংবাদিক কামালকে প্রাণনাশের হুমকির ঘটনায় করা জিডির তদন্ত চলছে। দ্রুত অপরাধীদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হবে।এর আগে চলতি বছরের ১৭ নভেম্বর দৈনিক মানবজমিন-এর তাহিরপুর উপজেলা প্রতিনিধি জাহাঙ্গীর আলম ভুইয়াকে একই কায়দায় অজ্ঞাত সন্ত্রাসীরা তার ব্যক্তিগত মুঠোফোনে কল করে প্রাণনাশের হুমকি দেয়। পরবর্তীতে সাংবাদিক জাহাঙ্গীর আলম বাদী হয়ে ২১ নভেম্বর তাহিরপুর থানায় একটি সাধারণ ডায়েরি করেন।
অন্যদিকে গত ১৯ নভেম্বর দৈনিক ভোরের ডাক-এর তাহিরপুর উপজেলা প্রতিনিধি রাজন চন্দকে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেইসবুকে অশ্লীল ভাষা ব্যবহার ও প্রাণনাশের হুমকি দেয়ার ঘটনায় ওইদিন তিনি বাদী হয়ে তাহিরপুর থানায় সাধারণ ডায়েরি করেন।
তিন সাংবাদিককে প্রাণণাশের হুমকির ঘটনায় জেলা-উপজেলায় কর্মরত মূলধারার সাংবাদিক সমাজ তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন। পাশাপাশি অপরাধীদের দ্রুত গ্রেফতার করতে আইনশৃঙ্খলা বাহিনীর প্রতি জোর দাবি জানিয়েছেন তারা।