• ১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ , ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ , ১০ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

এবার দেশের গানে এড. মিসবাহ সিরাজ

প্রকাশিত ডিসেম্বর ১০, ২০১৬

সিলেট সুরমা ডেস্ক
নতুন একটি দেশের গান নিয়ে শ্রোতাদের সামনে হাজির হচ্ছেন জনপ্রিয় কণ্ঠশিল্পী এম রহমান। ‘সবকিছুর উর্ধ্বে দেশ’ শিরোনামের, ‘ম দিয়ে মা, ম দিয়ে মাটি’ গানটি লিখেছেন গীতিকার শহীদ আহমদ চৌধুরী, সুর করেছেন শিল্পী নিজেই। সঙ্গীত পরিচালনা করেছেন সুদীপ ও শাওন।
বিজয় দিবস উপলক্ষে গানটি প্রচারিত হবে বেসরকারি কয়েকটি টিভি চ্যানেলে। গানটির রেকর্ডিং এর কাজ শেষে জনপ্রিয় পরিচালক কামরুল চৌধুরী-এর পরিচালনায় ভিডিও চিত্র ধারনের কাজ ও শেষ। দু’এক দিনের মধ্যে রিলিজ হবে বলে জানান পরিচালক।
গীতিকার শহীদ আহমদ চৌধুরী বলেন, ‘বিজয় দিবস উদযাপন করতে ও মহান মুক্তিযোদ্ধাদের সম্মান জানাতেই এই গানটি লেখা’। এই গানের ভিডিও চিত্রে তুলে ধরা হয়েছে মুক্তিযোদ্ধাদের বিভিন্ন চিত্র, সাথে ভাষা শহীদের স্মৃতি চারন তুলে ধরা হয়। সেই সাথে দেখা যাবে আমাদের সিলেটের মাটি ও মানুষের প্রিয় মুখ বাংলাদেশ আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক এড,মিসবাহ উদ্দীন সিরাজ,সৈয়দা জেবুননেছা হক এমপি,মুক্তিযোদ্ধা কমান্ডার আব্দুল খালিক,বিশিষ্ট গীতিকার শামছুল আলম সেলিম, প্রবীণ বাউল বিরহী কালা মিয়াসহ এক ঝাক তরুণ নাট্যকর্মীর অংশ গ্রহনে মুক্তিযোদ্ধের চিত্র ফুঠে উঠেছে।