এমসি কলেজে সেই ছাত্রলীগ নামধারী অস্ত্রবাজদের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা

প্রকাশিত: ৮:১৭ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ১৫, ২০১৭

স্টাফ রিপোর্টার
সিলেট নগরের টিলাগড়ে এমসি কলেজে দা, রড উঁচিয়ে ছাত্রদলকে ধাওয়াকারী ৬ অস্ত্রধারীর বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি হয়েছে। বুধবার বিকেলে আদালতের নির্দেশে পুলিশের দাখিল করা তদন্ত প্রতিবেদনের শুনানি শেষে মুখ্য মহানগর হাকিম মো. সাইফুজ্জামান হিরো এ গ্রেপ্তারি পরোয়ানা জারির আদেশ দেন।
গ্রেপ্তারি পরোয়ানা জারি হওয়া ৬ জন হচ্ছেন- মৌলভীবাজার জেলার রাজনগর উপজেলার উত্তরবাগ গ্রামের বাসিন্দা সৌরভ আচার্য (২৬), সিলেট মহানগর পুলিশের শাহপরান থানা এলাকার সাদিপুরের তারেক আহমদ (২৩), সুনামগঞ্জের দিরাইয়ের নগদীপুরের মো. রবিউল হাসান (২২), দক্ষিণ সুরমার মোগলাবাজারের দাউদপুরের আলতাফ হোসেন মুরাদ (২৩), সিলেটের কানাইঘাট উপজেলার ফকিরেরগাঁওয়ের আপন (২৩) ও  নগরীর মিরাপাড়ার সালমান অপু ওরফে শামছুল ইসলাম অপু (২৪)। ৬ জনই এমসি কলেজের ছাত্র ও ছাত্রলীগের রাজনীতির সাথে জড়িত।
সংশ্লিষ্ট আদালতের এপিপি এডভোকেট মাহফুজুর রহমান জানান, ২৬ ফেব্রুয়ারি গ্রেপ্তারি পরোয়ানা তামিল বিষয়ে প্রতিবেদন দাখিল করতে বলেছেন আদালত। পাশাপাশি এ ঘটনায় দ্রুত বিচার আইনে মামলা নথিভুক্ত করার নির্দেশও দিয়েছেন আদালত।
জাতীয়তাবাদী ছাত্রদলের এমসি কলেজ শাখার আহ্বায়ক কমিটি হওয়ায় গত ৩০ জানুয়ারি নবগঠিত কমিটিকে নিয়ে কলেজ ক্যাম্পাসে আনন্দ মিছিল করার সময় ছাত্রলীগের একটি পক্ষ প্রকাশ্যে দা, রডসহ বিভিন্ন দেশীয় অস্ত্র উঁচিয়ে ছাত্রদলকে ধাওয়া করে ক্যাম্পাস ছাড়া করে। পরদিন বিভিন্ন সংবাদমাধ্যমে সচিত্র প্রতিবেদন ছাপা হলে মুখ্য মহানগর হাকিম মো. সাইফুজ্জামান হিরো ফৌজধারী কার্যবিধির (কোড অব ক্রিমিনাল প্রসিডিউর) ১৮৮৯-এর ২৫ ধারার ক্ষমতাবলে এক আদেশে ধাওয়াকারীদের চিহ্নিত করে তদন্ত প্রতিবেদন ৭ দিনের মধ্যে দাখিল করতে মহানগর পুলিশকে নির্দেশ দেন।
আদালতের স্বতঃপ্রণোদিত ওই আদেশে ৩১ জানুয়ারি বিভিন্ন দৈনিকসহ অনলাইন গণমাধ্যমে ‘দা উঁচিয়ে ছাত্রদলকে ধাওয়া’ শিরোনামে প্রকাশিত সংবাদের বিষয়টি উলে¬খ করে বলা হয়, এতে সন্ত্রাসী কর্মকান্ডের সুনির্দিষ্ট বিবরণ রয়েছে। প্রকাশিত এই খবরে জনমনে এবং ঘটনাস্থল এমসি কলেজের সাধারণ শিক্ষক ও শিক্ষার্থীদের মধ্যে চরম ভীতি ও উদ্বেগজনক পরিস্থিতি সৃষ্টি হয়েছে মর্মে প্রতীয়মান হয়। আদেশে আরও বলা হয়, সিলেট এমসি কলেজ দীর্ঘদিন ধরে সন্ত্রাসী চক্রের অভয়ারণ্যে পরিণত হয়েছে। যা বারবার জাতীয় পত্রিকার শিরোনাম হচ্ছে। এ ঘটনা জনশৃঙ্খলা ও আইনের শাসনের প্রতি চরম হুমকিস্বরূপ। আদালতের নির্দেশ অনুযায়ী পুলিশ গত সোমবার তদন্ত প্রতিবেদন আদালতে দাখিল করলে  বুধবার শুনানি শেষে এই গ্রেপ্তারি পরোয়ানা জারি হয়।

  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

আর্কাইভ

ক্যালেন্ডার

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০৩১