• ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ , ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ , ১৯শে রমজান, ১৪৪৫ হিজরি

মেয়র পদ ফিরে পেলেন আরিফুল হক চৌধুরী

sylhetsurma.com
প্রকাশিত মার্চ ১৪, ২০১৭

স্টাফ রিপোর্টার :
সিলেট সিটি করপোরেশনের মেয়র পদ ফিরে পাচ্ছেন আরিফুল হক চৌধুরী। তার সাময়িক বরখাস্তের আদেশ ৬ মাসের জন্য স্থগিত করেছেন হাইকোর্ট। গতকাল সোমবার সুপ্রিম কোর্টের হাইকোর্ট বিভাগের বিচারপতি সৈয়দ দস্তগীর হোসেন ও বিচারপতি আতাউর রহমান খানের সমন্বয়ে গঠিত বেঞ্চ এ আদেশ দেন। এ আদেশের ফলে আরিফুল হক চৌধুরীর মেয়র হিসেবে দায়িত্ব পালনে আর কোন বাধা থাকছে না। আরিফুল হক চৌধুরী নিজেই এ তথ্য নিশ্চিত করেছেন। গতকাল আদালতে আরিফের পক্ষে শুনানিতে অংশ নেন ব্যারিস্টার কাফি ও ব্যারিস্টার মঈনুল হোসেন।
হাইকোর্টের আদেশে মেয়র পদ ফিরে পাওয়া আরিফুল হক চৌধুরী বলেছেন, এ বিজয় নগরবাসীর। সরকারের সদিচ্ছা থাকলে দল-মত নির্বিশেষে সবাইকে নিয়ে সিলেটের উন্নয়নে কাজ করবো। গতকাল সোমবার দুপুরে নিজ বাসায় প্রতিক্রিয়ায় একথা বলেন আরিফ।
তিনি বলেন, আমি নগরবাসীর প্রতি কৃতজ্ঞতা জানাই। যারা দুঃসময়ে আমার পাশে ছিলেন, তাদের সবার প্রতি কৃতজ্ঞতা জানাই। তিনি বলেন, এই বিজয় নগরবাসীর অবদান। আমি তাদের উন্নয়নের লক্ষ্যে কাজ করে যাবো।
উল্লেখ্য, কিবরিয়া হত্যা মামলায় ২০১৪ সালের ৩০ ডিসেম্বর হবিগঞ্জের একটি আদালতে আত্মসমর্পণ করেন আরিফুল হক চৌধুরী। আদালত তাকে কারাগারে প্রেরণ করেন। এরপর ২০১৫ সালের ৭ জানুয়ারি আরিফুল হক চৌধুরীকে মেয়র পদ থেকে সাময়িক বরখাস্ত করে স্থানীয় সরকার মন্ত্রণালয়।