দুর্নীতিবাজ কর্মকর্তাদের আইনের আওতায় আনা হবে : দুদক কমিশনার

প্রকাশিত: ৭:৩১ অপরাহ্ণ, মার্চ ২৮, ২০১৭

সিলেট সুরমা ডেস্ক : দুর্নীতি দমন কমিশনের (দুদক) কমিশনার ড. নাসির উদ্দিন আহমেদ বলেছেন, দেশ থেকে দুর্নীতি নির্মূলে দুর্নীতিবাজ কর্মকর্তাদের আইনের আওতায় আনা হবে। দুদক কমিশনার জুনিয়র কর্মকর্তারা যাতে দুর্নীতি করা থেকে বিরত থাকতে পারে, এ জন্য নিজ নিজ মন্ত্রণালয় দুর্নীতি মুক্ত ঘোষণা দিতে মন্ত্রিদের প্রতি আহবান জানান। তিনি বলেন, দুর্নীতিবাজ কর্মকর্তারা রেহাই পাবে না। তাদেরকে অবশ্যই বিচারের আওতায় আনা হবে।
ড. নাসির আজ এখানে স্থানীয় সাকির্ট হাউজে আয়োজিত এক আলোচনা সভায় বক্তৃতাকালে এ কথা বলেন। তিনি সাধারণ জনগণের কল্যাণে ন্যায় বিচার ও সুশাসন নিশ্চিত করতে আন্তরিকতার সাথে কাজ করতে সরকারি কর্মকর্তাদের প্রতি আহবান জানান।
তিনি বলেন, দুর্নীতির খারাপ প্রভাব সম্পর্কে জনগণকে সচেতন করে তুলতে হবে এবং এ ক্ষেত্রে সকলকে এগিয়ে আসতে হবে।
অনুষ্ঠানে ভারপ্রাপ্ত বিভাগীয় কমিশনার সৈয়দা সারওয়ার জাহান বলেন, প্রশাসনের নি¤œস্তরে বেশি দুর্নীতি চলে। তিনি বলেন, সাধারণ জনগণ হাসপাতাল, ভূমি অফিস ও শিক্ষা প্রতিষ্ঠানে বেশি হয়রানির শিকার হয়।
অনুষ্ঠানে চট্টগ্রাম মেট্রোপলিটান পুলিশ কমিশনার ইকবাল বাহার, উপ-কমিশনার মোহাম্মদ শামসুল আরেফিন, দুদকের উপ-পরিচালক আবু সাঈদ এবং নারী নেত্রী ও বাংলাদেশ ফেডারেল চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাষ্ট্রিজ এর সাবেক সহ-সভাপতি মনোয়ারা হাকিম আলী অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন।
আগামীকাল সকালে নগরীর জিমনেশিয়াম হলে চট্টগ্রাম বিভাগের বিদ্যুৎ উন্নয়ন বোর্ড ও সাব-রেজিষ্টার কর্মকর্তাদের সাথে কমিশনের গণশুনানী অনুষ্ঠিত হবে। পিডিবি’র এবং সাব-রেজিষ্টারের সেবা পেতে হয়রানির শিকার যে কেউ এই শুনানীতে অংশ নিতে পারবেন। শুনানীতে অভিযুক্ত কর্মকর্তার বিরুদ্ধে ভুক্তভোগীরা অভিযোগ করতে পারবেন। এতে সাধারণ জনগণের অংশ গ্রহণ নিশ্চিত করতে দুদক নগরীতে ব্যাপক প্রচারণা চালিয়েছে। এ উপলক্ষে নগরীতে ঘোড়ার গাড়ি নিয়ে শোভা যাত্রা বের করা হয় এবং এ সময় সাধারণ জনগণের মধ্যে প্রচার পত্র বিতরণ করা হয়।

  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

এ সংক্রান্ত আরও সংবাদ