• ২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ , ১১ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ , ১৪ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

দক্ষিণ সুরমায় বিএনপির মিছিলে পুলিশের গুলি

sylhetsurma.com
প্রকাশিত মে ৬, ২০১৭

 সিলেট সুরমা ডেস্ক : সিলেট জেলার দক্ষিণ সুরমা উপজেলা বিএনপি, যুবদল, ছাত্রদল, স্বেচ্ছাসেবক দল’সহ অঙ্গ ও সহযোগি সংগঠনের বিক্ষোভ মিছিলে পুলিশ গুলি চালায় । বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানের বিরুদ্ধে গ্রেফতারী পরোয়ানা জারির প্রতিবাদে দক্ষিণ সুরমা উপজেলা বিএনপি, যুবদল, ছাত্রদল, স্বেচ্ছাসেবক দল’সহ অঙ্গ ও সহযোগি সংগঠন আজ শনিবার (৬ মে) বেলা ২টার দিকে বাবনা পয়েন্টে থেকে বিক্ষোভ মিছিল করতে চাইলে পুলিশ বাধা দেয় । পুলিশী বাধা অতিক্রম করে এগুতে চাইলে মিছিলকে লক্ষ্যে করে পুলিশ গুলি চালায়।
এসময় পুলিশের গুলিতে আহত হন ৬ জন নেতা কর্মী। পুলিশ ঘটনাস্থল থেকে জুবেল আহমদ নামে এক যুবদল কর্মীকে আটক করেছে।
এলাকা সূত্রে জানা যায়, দুপুরে দক্ষিণ সুমরা বিএনপির সাবেক সাধারণ সম্পাদক ও জেলা বিএনপির কার্যনির্বাহী কমিটির সদস্য তাজুরুল ইসলাম তাজুল, উপজেলা ছাত্রদলের সাবেক সভাপতি ও জেলা ছাত্রদলের সহ-সভাপতি কুহিনুর আহমদ, উপজেলা ছাত্রদলের সাবেক সাধারণ সম্পাদক ও জেলা স্বেচ্ছাসেবক দল নেতা কামল হাসান জুয়েলের নেতৃত্বে বিক্ষোভ মিছিলটি বের হয়ে পুলিশী বাধার মুখে পড়ে । বাধা অতিক্রম করে মিছিল শুরু করতে চাইলে হঠাত পিছন থেকে পুলিশ গুলি চালায়।
দলের নেতৃবৃন্দ জানান এক পর্যায়ে তাদের ব্যানার ছিনিয়ে নেয় পুলিশ, পরে ব্যানার ছাড়াই পুলিশের বাধা অতিক্রম করে বিক্ষোভ মিছিল করেন তারা।
সিলেট মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত উপ-কমিশনার (মিডিয়া) মোহাম্মদ জেদান আল মুসা জানান, বিএনপি নেতাকর্মীরা বিক্ষোভ করে রাস্তায় গাড়ি চলাচলে বাধা সৃষ্টি করছিলেন।
এসময় পুলিশ তাদের বাধা দিলে তারা পুলিশের দিকে চড়াও হন। একপর্যায়ে চার রাউন্ড গুলি ছুঁড়ে তাদের ছত্রভঙ্গ করে দেয়া হয়।