• ২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ , ১১ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ , ১৫ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

ওসি হত্যা মামলা

sylhetsurma.com
প্রকাশিত সেপ্টেম্বর ২৬, ২০১৬

ওসমানীনগর প্রতিনিধি :::
সিলেটের ওসমানীনগর থানার ওসি মোস্তাফিজুর রহমান হত্যা মামলায় গোয়ালাবাজার ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আতাউর রহমান মানিক সহ ১২১ জন আসামির জামিন নামঞ্জুর করে কারাগারে প্রেরণের নির্দেশ দিয়েছেন আদালত।
সোমবার দুপুরে সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট প্রথম আদালতের বিচারক নজরুল ইসলাম এ আদেশ দেন।
২০১৫ সালের ১৭ ডিসেম্বর ওসমানীনগর উপজেলার গোয়ালাবাজারে অটোরিকশা স্ট্যান্ডের দখল নিয়ে শ্রমিকদের দুই পক্ষের মধ্যে সংঘর্ষ বাধে। সংঘর্ষ থামাতে গিয়ে আহত হন ওসি মোস্তাফিজুর রহমান।
আশঙ্কাজনক অবস্থায় তাকে সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হলে চিকিৎসাধীন অবস্থায় ওইদিনই মারা যান ওসি মোস্তাফিজ।
শুরুতে  সিলেটের ততকালীন ভারপ্রাপ্ত পুলিশ সুপার নাজমুল হাসান  হৃদরোগে আক্রান্ত হয়ে ওসি মারা যান বলে জানালেও পরবর্তীতে  পুলিশের পক্ষ থেকে হত্যা মামলা দায়ের করা হয়। মামলার বাদি হন ওসমানী নগর থানার ততকালীন এসআই আনোয়ার হোসেন। মামলার প্রথম চার্জশিট দাখিল করেন ওসমানীনগর থানার তৎকালিন ওসি(তদন্ত) ওকিল আহমদ। পরে অধিকতর তদন্তের দায়িত্ব পান পিবিআই’র পরিদর্শক এমরান হোসেন। গত ১৭ আগস্ট ১২৭ জনকে অভিযুক্ত করে তিনি আদালতে সম্পূরক চার্জশিট দাখিল করেন।
সোমবার অভিযোগ শুনানীকালে মামলার ১২৭ জন আসামির মধ্যে ১২১ জন আদালতে উপস্থিত ছিলেন। আদালত তাদের জামিন বাতিল করে কারাগারে প্রেরণের নির্দেশ দেন বলে জানিয়েছেন আদালত পরিদর্শক শফিকুল ইসলাম মুকুল।