• ২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ , ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ , ১৬ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

সিলেটে ৭০ লাখ টাকা ছিনতাই : ৪ ঘন্টা পর টাকা উদ্ধার, অস্ত্রসহ আটক ৪

sylhetsurma.com
প্রকাশিত নভেম্বর ১৪, ২০১৬

স্টাফ রিপোর্টার : সিলেট নগরীর কাজিটুলায় ইউনিলিভার বাংলাদেশ কোম্পানির ৭০ লাখ টাকা ছিনিয়ে নিয়ে গেছে ছিনতাইকারিরা। রবিবার দুপুর পৌনে ১টার দিকে এ ছিনতাইয়ের ঘটনা ঘটে। পুলিশ ৪ ঘন্টার ব্যবধানে গতকাল সন্ধ্যায় নগরীর বালুচর আল ইসলাহ আবাসিক এলাকায় অভিযান চালিয়ে ছিনতাই হওয়া ৭০ লাখ ৭০ হাজার টাকা উদ্ধার করতে সক্ষম হয়েছে। এ সময় দেশীয় অস্ত্র উদ্ধারসহ ঘটনার সাথে জড়িত ৪ জনকে আটক করা হয়। আটককৃতদের মধ্যে বাড়ির মালিক, কেয়ারটেকার ও দুইজন সিএনজি অটোরিক্সা চালক রয়েছেন। আটককৃতরা হচ্ছে- জালালাবাদ থানার নোয়াগাঁও গ্রামের মাসুক মিয়ার পুত্র আনুর হক ও বিশ্বনাথ উপজেলার লামাকাজি ইউনিয়নের চাঁনপুর গ্রামের মজর আলীর পুত্র কাওসার আহমদ। অপর আটককৃত ২ জনের নাম পরিচয় জানা যায়নি।
জানা গেছে, নগরীর আম্বরখানা বড়বাজারের ডিপো অফিস থেকে ২ জন হিসাব রক্ষক একটি প্রাইভেট কার (নং সিলেট খ-১১-০১৬৯) যোগে নগদ ৭০ লাখ টাকা নিয়ে এক্সিম ব্যাংক জিন্দাবাজার শাখায় যাচ্ছিলেন। তারা উত্তর কাজিটুলার কাহের মিয়ার গলি নামক স্থানে আসার পর ৪টি মোটর সাইকেল ও ১টি সিএনজি অটোরিক্সা যোগে একদল ছিনতাইকারি গাড়িটির গতিরোধ করে। এ সময় ছিনতাইকারীরা তাদের কার ভাংচুর করে ৭০ লাখ টাকা ছিনিয়ে নিয়ে দ্রুত পালিয়ে যায়। স্থানীয় একজন বাসিন্দা জানান, ছিনতাইয়ের পর আইন-শৃংখলা রক্ষাকারী বাহিনীর বিপুল সংখ্যক সদস্যকে কাজিটুলা এবং ইলেকট্রিক সাপ্লাই এলাকায় অবস্থান নিতে দেখা গেছে।
ইউনিলিভারের সিলেট-এর ডিস্ট্রিবিউটর ইমতিয়াজ রহমান তারেক সংবাদ মাধ্যমকে জানান, আম্বরখানা বড়বাজারের ডিপো অফিস থেকে ২ জন হিসাব রক্ষক একটি প্রাইভেট কার (নং সিলেট খ-১১-০১৬৯) যোগে নগদ ৭০ লাখ টাকা নিয়ে এক্সিম ব্যাংক জিন্দাবাজার শাখায় যাচ্ছিলেন। পথে উত্তর কাজিটুলার কাহের মিয়ার গলিতে আসার পর ৪ টি মোটর সাইকেল ও ১টি সিএনজি অটোরিক্সা যোগে একদল ছিনতাইকারি গাড়িটির গতিরোধ করে। তারা গাড়িটি ভাংচুর করে এবং ৭০ লাখ টাকা নিয়ে পালিয়ে যায়।
মহানগর পুলিশের অতিরিক্ত উপ পুলিশ কমিশনার (গণমাধ্যম) রহমত উল্লাহ বলেন, গতকাল দুপুরে ছিনতাই হওয়া ৭০ লাখ ৭০ হাজার টাকা উদ্ধার করা হয়েছে। দেশীয় অস্ত্র উদ্ধারসহ এ ঘটনায় জড়িতদের মধ্যে ৪ জনকে আটক করা হয়েছে।
এসএমপি’র অতিরিক্ত উপ-কমিশনার(সদর দক্ষিণ) জেদান আল মুসা জানান, সন্ধ্যা ৭টায় বালুচর এলাকার এক মোয়াজ্জিনের বাড়ি থেকে এই অর্থ উদ্ধার করা হয়। উদ্ধারকৃত অর্থের মধ্যে মোট ৭০ লাখ ৭০ হাজার টাকা রয়েছে। এ সময় পুলিশ দুটি সিএনজি অটোরিক্সা জব্দ করে। আটক করেছে দুই সিএনজি’র চালকসহ ৪ জনকে। উদ্ধার অভিযানে সিলেট মেট্রোপলিটন পুলিশ কমিশনার কামরুল আহসানসহ পদস্থ কর্মকর্তারা উপস্থিত ছিলেন।
এদিকে, গতকাল রবিবার বিকেল ৪ টার দিকে সিলেট নগরীর জিন্দাবাজারে জেলা খাদ্য অফিসের সামনে এক ব্যবসায়ীর টাকা ছিনতাইকালে পথচারীরা ছিনতাইকারীদের ধাওয়া দিলে এ সময় ছিনতাইকারীরা দুটি মোটর সাইকেল ফেলে পালিয়ে যায়।
প্রত্যক্ষদর্শী নগরীর টিভি গেইট এলাকার বাদশা মিয়া জানান- আম্বরখানা থেকে এক ব্যবসায়ী মোটর সাইকেল যোগে জিন্দাবাজারের দিকে আসছিলেন। খাদ্য অফিসের সামনে আসার পর ৪/৫টি মোটর সাইকেলে ১২/১৩ জন ছিনতাইকারী ওই ব্যবসায়ীর গতিরোধ করে সাথে টাকা ছিনিয়ে নেয়ার চেষ্টা করে। এসময় ব্যবসায়ীর চিৎকারে তিনিসহ অন্যান্য পথচারীরা এগিয়ে এসে ধাওয়া করলে দুটি মোটর সাইকেল ফেলে ছিনতাইকারীরা পালিয়ে যায়। ফেলে যাওয়া মোটরসাইকেল দুইটির মধ্যে একটি ডিসকভার (সিলেট ল-১১-৬৪৯৩) ও অন্যটি পালসার (সিলেট-ল-১১-৮৮৬৬) মডেলের। খবর পেয়ে কোতোয়ালী থানার একদল পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করে এবং ছিনতাইকারীদের ফেলে যাওয়া মোটর সাইকেল দুটি জব্দ করে। ঘটনাস্থল পরিদর্শনে যাওয়া কোতোয়ালী থানার এএসআই নূরুল ইসলাম জানান- ছিনতাইকারীদের ফেলে যাওয়া মোটর সাইকেল জব্দ করা হয়েছে। ছিনতাইর সাথে জড়িতদের আটকের চেষ্টা চলছে।