• ২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ , ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ , ১৬ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

মিছবাহ খুনের ঘটনার প্রধান আসামী কবির ঢাকা থেকে গ্রেফতার

sylhetsurma.com
প্রকাশিত ডিসেম্বর ৮, ২০১৬

স্টাফ রিপোর্টার
নগরীর জিন্দাবাজারে প্রকাশ্যে কুপিয়ে কলেজ ছাত্র মিছবাহ উদ্দিন তাহা খুনের ঘটনায় প্রধান আসামী কবির আহমদকে (২৩) গ্রেফতার করা হয়েছে। বৃহস্পতিবার ভোরে ঢাকার শাহবাগ থেকে তাকে গ্রেফতার করা হয়েছে বলে সিলেট কোতোয়ালী থানা ও নগরীর বন্দরবাজার পুলিশ ফাঁড়ির ইনচার্জ উপপরিদর্শক (এসআই) ফায়াজ উদ্দিন ফয়েজ বিষয়টি নিশ্চিত করেছেন।
তিনি জানিয়েছেন, কবিরের অবস্থান নিশ্চিত হয়ে তাকে ধরতে গত বুধবার রাতে প্রথমে জামালপুর অভিযান চালানো হয়। পুলিশের অভিযানের উপস্থিতি ঢের পেয়ে এর আগেই সে জামালপুর থেকে পালিয়ে যায়। এরপর ভোরে ঢাকার শাহবাগে অভিযন চালিয়ে তাকে গ্রেফতার করতে সক্ষম হয় পুলিশ। এদিকে, ধৃত কবিরকে নিয়ে সিলেটের উদ্দ্যেশে রওয়ানা হয়েছেন বলে জানান ফয়েজ। ধৃত কবির সিলেটের দক্ষিণ সুরমা থানার দক্ষিণ বলদী গ্রামের মৃত সোনা মিয়ার পুত্র।
সিলেট কোতোয়ালী থানার ওসি (তদন্ত) নূরুল আফছার জানান, মিছবাহ খুনের প্রধান আসামী কবিরকে বৃহস্পতিবার ভোরে ঢাকার শাহবাগ থেকে গ্রেফতার করে কোতোয়ালী থানায় নিয়ে আসা হচ্ছে। তিনি বলেন, ধৃত কবিরকে থানায় নিয়ে আসার পর বলা যাবে আজ তাকে আদালতে সোপর্দ করা হবেকি না।
উল্লেখ্য, গত ২৬ নভেম্বর সন্ধ্যায় জীম করার পর বাসায় ফেরার পথে জিন্দাবাজারের কাস্টমস অফিসের সামনে প্রকাশ্যে মিছবাহ উদ্দিন তাহাকে কুপিয়ে হত্যা করা হয়। মিছবাহ নগরীর একটি বেসরকারি কলেজ থেকে গতবছর এইচএসসি পাস করেন। এ ঘটনায় নিহত মিছবাহর মা নাজমা বেগম বাদী হয়ে কবিরকে প্রধান আসামী করে সিলেট কোতোয়ালী থানায় (৩০(১১) ২০১৬) নং একটি হত্যা মামলা দায়ের করেন। নিহত মিছবাহ উদ্দিন তাহা (২১) সুনামগঞ্জ জেলার দোয়ারাবাজার থানার চন্ডিপুর গ্রামের জার্মান প্রবাসী মো. রহমত উল্লার পুত্র। বর্তমানে তাহা স্বপরিবারের সিলেট নগরীর মজুমদারী কোনাপাড়া শ্রাবণী ভিলার ৫৪ নং বাসার বাসিন্দা ছিলেন।