• ২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ , ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ , ১৫ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

সিলেটের ২৭৬৩ কেন্দ্রে ‘এ’ প্লাস ক্যাম্পেইন

sylhetsurma.com
প্রকাশিত ডিসেম্বর ১০, ২০১৬

স্টাফ রিপোর্টার
সিলেটের ২ হাজার ৭৬৩টি টিকাদান কেন্দ্রে ভিটামিন ‘এ’ প্লাস ক্যম্পেইন অনুষ্ঠিত হয়েছে। শনিবার সকাল ৮টা থেকে শুরু হওয়া ক্যাম্পেইন বিকেল ৪ টায় শেষ হয়।
জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইনের দ্বিতীয় রাউন্ড উপলক্ষে জেলা ও মহানগরের ৫ লাখ ৬ হাজার ৯৭৭ জন শিশুকে ভিটামিন-এ খাওয়ানোর লক্ষমাত্রা নির্ধারিত ছিল। এদের মধ্যে ৬ থেকে ১১ মাসের শিশুদের একটি করে নীল রঙের ও ১২ থেকে ৫৯ মাসের শিশুকে লাল রঙের ক্যাপসুল খাওয়ানো হয়। সিলেটের সিভিল সার্জন ডা. মো. হাবিবুর রহমান জানান, “জেলার ১২ উপজেলায় অস্থায়ী টিকাকেন্দ্র রয়েছে ২৪১৬টি, স্থায়ী টিকাকেন্দ্র ১২টি, অতিরিক্ত টিকাকেন্দ্র ৯৯টি, ও ভ্রাম্যমাণ ঠিকাকেন্দ্র রয়েছে ৩৬টি। টিকাদানে প্রতি কেন্দ্রে ৩ জন করে ৬ হাজার ৮৬০ জন সেচ্ছাসেবী কাজ করবেন। এছাড়া স্বাস্থ্য বিভাগের ১১শ’২৫ জন কর্মী ক্যাম্পেইন কাজে নিয়োজিত ছিলেন।
সিসিকের সচিব বদরুল হক বলেন, নগরীর ২১০ টি স্থায়ী-অস্থায়ী এবং ভ্রাম্যমান কেন্দ্রে মোট ৬৫হাজার ৯৯জন শিশুকে ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাওয়ানোর লক্ষমাত্রা নির্ধারণ করা হয়।
সিলেট নগরীতে এবার ৬-১১ মাস বয়সী শিশুদের লক্ষ্যমাত্রা ধরা হয়েছে ৬হাজার ৪শ’ ২২জন, ১২ থেকে ৫৯ মাস বয়সী শিশুদের লক্ষ্যমাত্রা ৫৮হাজার ২’ ৭৫জন, ০৬মাস-১১ মাস বয়সী প্রতিবন্ধি শিশুদের লক্ষ্যমাত্রা ৪০ এবং ১২ মাস থেকে ৫৯ মাস বয়সী প্রতিবন্ধি শিশুদের লক্ষ্যমাত্রা ধরা হয়েছে ৩শ ৬২ জন। সিভিল সার্জন জানান, যারা বাদ পড়েছেন তাদের জন্য ভ্রাম্যমান টিম কাজ করবে।