• ২৮শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ , ১৪ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ , ১৮ই রমজান, ১৪৪৫ হিজরি

দেশে কোন ভূমিহীন পরিবার খোলা আকাশের নিচে থাকবে না: পলক 

প্রকাশিত জুলাই ১১, ২০১৮
দেশে কোন ভূমিহীন পরিবার খোলা আকাশের নিচে থাকবে না: পলক 

সিলেট সুরমা ডেস্ক : তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক এমপি বলেছেন, আগামী ২০২১ সাল নাগাদ দেশে কোন ভূমিহীন পরিবার গৃহহীন থাকবে না। সকল ভূমিহীনের গৃহ নির্মাণ করে দেওয়া হবে। তাদের থাকা ও খাওয়ার ব্যবস্থা করবে সরকার। ২০২১ সাল নাগাদ দেশে কোন ভূমিহীন গৃহহীন পরিবার খোলা আকাশের নিচে থাকবে না, সেই লক্ষ্যে কাজ চলছে।

বুধবার (১১ জুলাই) দুপুরে সিংড়া উপজেলা মিলনায়তনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার পক্ষ থেকে বন্যা ও অন্যান্য প্রাকৃতিক দুর্যোগে ক্ষতিগ্রস্ত ১০২ টি দুস্থ পরিবারের মাঝে ১০২ বান্ডিল ঢেউটিন ও নগদ ৩ লাখ ৬ হাজার টাকা বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে প্রতিমন্ত্রী উপরিউক্ত কথাগুলো বলেন।

প্রতিমন্ত্রী আরও বলেন, সিংড়া উপজেলার কয়েকটি ইউনিয়নে আশ্রয় কেন্দ্র নির্মাণ করা হয়েছে। সেখানে কয়েক হাজার ভূমিহীন পরিবার বসবাস করছে। চলনবিলের সাধারণ মানুষরা বিগত দিনে ভেলকিবাজির রাজনীতির শিকার হয়েছে। ভোটের আগে অতিথি পাখিরা এসে ভোট নেওয়ার জন্য সাধারণ মানুষের পা ধরেছে। কিন্তু নির্বাচনে বিজয়ী হওয়ার পর সেই সকল সাধারণ মানুষেরই ঘাড় ধরেছে। ভোটের আগে ও পরে চরিত্রের কোন মিল ছিল না।

গতবছর স্মরণকালের বন্যাসহ কোন প্রাকৃতিক দুর্যোগেও তাদের দেখা মেলেনি। গত বছর বন্যার সময় সিংড়া পৌরসভার মেয়র ও ইউনিয়নের চেয়ারম্যানসহ আমরা যেভাবে মানুষের পাশে থেকেছি তা দেশের ইতিহাসে নজির সৃষ্টি করেছে। ঈদের আনন্দ ভাগাভাগি করতে আমরা (জনপ্রতিনিধি) ঈদের কুরবানীও আশ্রয় কেন্দ্রে করেছি।

তিনি উন্নয়ন, সুশাসন ও নিরাপত্তার স্বার্থে নৌকা মার্কায় ভোট দেওয়ার জন্য সবার প্রতি আহবান জানান।

ভারপ্রাপ্ত উপজেলা নির্বাহী কর্মকর্তা বিপুল কুমারের সভাপতিত্বে ঢেউটিন ও নগদ টাকা বিতরণ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, সিংড়া পৌরসভার মেয়র মো. জান্নাতুল ফেরদৌস, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা সৈয়দ আরিফুল হক, উপজেলা আওয়ামী লীগের ধর্ম বিষয়ক সম্পাদক রুহুল আমিনসহ উপজেলার বিভিন্ন ইউনিয়নের চেয়ারম্যানবৃন্দ।