• ১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ , ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ , ১০ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

নর্থ ইস্ট মেডিকেল কলেজ পরিদর্শন করলেন যুক্তরাজ্যের অক্সফোর্ড পলিসি ম্যানেজমেন্ট প্রতিনিধিরা

sylhetsurma.com
প্রকাশিত অক্টোবর ১৭, ২০১৯
নর্থ ইস্ট মেডিকেল কলেজ পরিদর্শন করলেন যুক্তরাজ্যের অক্সফোর্ড পলিসি ম্যানেজমেন্ট প্রতিনিধিরা

সিলেটের নর্থ ইস্ট মেডিকেল কলেজ পরিদর্শন করেছেন যুক্তরাজ্যের অক্সফোর্ড পলিসি ম্যানেজমেন্ট প্রতিনিধি দল। বাংলাদেশের মেডিকেল শিক্ষার অবকাঠামোগত উন্নয়ন, রেগুলেটরি ফ্রেমওয়ার্ক এবং কোয়ালিটি অব মেডিকেল এডুকেশন এর বর্তমান অবস্থা এবং সমস্যা সমাধানে সহায়তা করতে যুক্তরাজ্যের অক্সফোর্ড পলিসি ম্যানেজমেন্ট প্রতিনিধিরা নর্থ ইস্ট মেডিকেল কলেজ পরিদর্শন করেন।
বৃহস্পতিবার সকালে সিলেটের দক্ষিণ সুরমার নর্থ ইষ্ট মেডিকেল কলেজ ও হাসপাতাল পরিদর্শনে আসেন যুক্তরাজ্যের অক্সফোর্ড পলিসি ম্যানেজমেন্ট প্রতিনিধি দলটি।
পরিদর্শন দলের প্রধান ছিলেন অধ্যাপক মাইকেল নাইসজিয়াল এবং গভর্নেন্স এক্সপার্ট হিসাবে উপস্থিত ছিলেন ডা. মোহাম্মদ আব্দুস সবুর। দুপুরে নর্থ ইস্ট মেডিকেল কলেজ কনফারেন্স হলে পরিদর্শন দলের সদস্যরা কলেজের প্রিক্লিনিকেল ও ক্লিনিকেল বিভাগের প্রধানদের সঙ্গে সভা অনুষ্ঠিত হয়।
সভায় নর্থ ইস্ট মেডিকেল কলেজের অধ্যক্ষ অধ্যাপক ডা. মো. মনোজ্জির আলীর সভাপতিত্বে সভায় বক্তব্য দিয়েছেন নর্থইস্ট মেডিকেল প্রাইভেট লি.- এর চেয়ারম্যান অধ্যাপক ডা. মোহাম্মদ আফজল মিয়া, ব্যবস্থাপনা পরিচালক অধ্যাপক ডা. শাহরিয়ার হোসেন চৌধুরী, কমিউনিটি মেডিসিন বিভাগের অধ্যাপক ডা. মো. আব্দুল খালিক বড়ভূইয়া, সার্জারী বিভাগের অধ্যাপক ডা. মীর মাহবুবউল আলম। এসময় উপস্থিত চিলেন মেডিকেলের সকল বিভাগের বিভাগীয় প্রধানগণ ।
সভায় মেডিকেল শিক্ষার অবকাঠামোগত উন্নয়ন, রেগুলেটরি ফ্রেমওয়ার্ক এবং কোয়ালিটি অব মেডিকেল এডুকেশন এর বর্তমান অবস্থা এবং সমস্যা সমূহ ও সমাধান নিয়ে আলোচনা করা হয়। এসময় নর্থ ইস্ট মেডিকেল কলেজের শিক্ষকদের মেডিকেল শিক্ষার প্রসারে বিভিন্ন দিক নির্দেশনা প্রদান করেন প্রতিনিধি দল।
সভা শেষে যুক্তরাজ্যের অক্সফোর্ড পলিসি ম্যানেজমেন্ট প্রতিনিধি দলের সদস্যরা নর্থ ইস্ট মেডিকেল কলেজ ও হাসপাতালের বিভিন্ন বিভাগ ঘুরে দেখেন এবং নর্থ ইষ্ট মেডিকেল কলেজ এর বর্তমান শিক্ষার গুনগতমানে বিভিন্ন বিষয় সম্পর্কে যেনে সন্তোষ প্রকাশ করেন। বিজ্ঞপ্তি