• ২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ , ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ , ১৫ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

দুরারোগ্য ব্যাধিতে আক্রান্ত রোগীকে সহয়তার চেক প্রদান

sylhetsurma.com
প্রকাশিত এপ্রিল ১৯, ২০২০
দুরারোগ্য ব্যাধিতে আক্রান্ত রোগীকে সহয়তার চেক প্রদান
উজ্জ্বল হাসান, তাহিরপুর থেকে :: সুনামগঞ্জের তাহিরপুর উপজেলার চারটি ইউনিয়নের ক্যান্সার, কিডনি, লিভার সিরোসিস, স্ট্রোকে প্যারালাইজড, জন্মগত হৃদরোগ এবং থ্যালাসেমিয়ায় আক্রান্ত রোগীদের আর্থিক সহায়তা কর্মসূচির আওতায় চেক হস্তান্তর করা হয়েছে।
রোববার (১৯ এপ্রিল) দুপুরে উপজেলা পরিষদ প্রাঙ্গণে ৫০ হাজার টাকা করে উপজেলার তাহিরপুর সদরে ৪ জন, বাদাঘাটে ৩ জন, বালিজুড়ীতে একজন ও দক্ষিণ বড়দল ইউনিয়নে একজনসহ মোট ৯ জন রোগীকে মোট ৪ লক্ষ ৫০ হাজার টাকার চেক সমাজসেবা অধিদপ্তরের মাধ্যমে আর্থিক সহায়তা কর্মসূচির আওতায় প্রদান করা হয়।
চেক হস্তান্তর করেন উপজেলা পরিষদ চেয়ারম্যান করুনা সিন্ধু চৌধুরী বাবুল, উপজেলা নির্বাহী কর্মকর্তা বিজেন ব্যানার্জী।
এ সময় উপস্থিত ছিলেন উপজেলা সমাজসেবা কর্মকর্তা মাহবুবুর রহমান সুজনসহ সংশ্লিষ্ট কর্মকর্তাগণ ও উপকারভোগীরা।
উপকারভোগীরা জানান, অভাবের তাড়নায় দীর্ঘদিন ধরেই টাকার জন্য চিকিৎসা করাতে না পেরে খুব কষ্টের জীবন যাপন করছিলাম। বর্তমান সরকারের এই চিকিৎসা সহায়তা পেয়ে এবার নিজের চিকিৎসা করা সহজ হয়েছে।
উপজেলা সমাজসেবা কর্মকর্তা মাহবুবুর রহমান সুজন বলেন, এলাকায় অনেক গরীব আর অসহায় মানুষ বিভিন্ন রোগে আক্রান্ত হয়ে আছেন্। আমরা উপজেলা সমাজ অফিসের মাধ্যমে সেই সব মানুষের আবেদনের মধ্য থেকে যাচাই বাছাই করে প্রকৃত অসচ্ছল, গরীব পরিবারে বিভিন্ন রোগে আক্রান্ত নয়জনের মাঝে চেক বিতরণ করা হয়েছে। আর্থিক সহায়তা পাওয়ায় তারা এখন চিকিৎসা করে সুস্থ হবেন।