• ২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ , ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ , ১৬ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

বিশ্বের দামি অভিনেত্রীদের মধ্যে দীপিকা (ভিডিও সহ)

sylhetsurma.com
প্রকাশিত আগস্ট ১, ২০১৫

বিনোদন ডেস্ক ::::  বিশ্বের দামি অভিনেত্রীদের মধ্যে এখন ভারতীয় তারকা দীপিকা পাড়ুকোনও একজন। ব্যবসা-সংক্রান্ত ম্যাগাজিন ফোর্বসের তথ্য অনুযায়ী গত এক বছরে তার ঘরে এসেছে ১ কোটি মার্কিন ডলার। ফলে বিশ্বের সবচেয়ে বেশি পারিশ্রমিক পাওয়া শীর্ষ দশ অভিনেত্রীর তালিকায় ঢুকে পড়েছেন তিনি।

মঙ্গলবার (২৩ আগস্ট) ফোর্বস ম্যাগাজিন জানিয়েছে, ২০১৫ সালের ১ জুন থেকে এ বছরের ১ জুন পর্যন্ত পারিশ্রমিক ও কর দেওয়ার ওপর ভিত্তি করে তালিকাটি তৈরি হয়েছে। এতে দেখা গেছে বলিউড ও হলিউড মিলিয়ে ১০ মিলিয়ন ডলার পেয়েছেন দীপিকা। তার হাতে আছে হলিউডের ছবি ‘ট্রিপল এক্স: দ্য রিটার্ন অব জ্যান্ডার কেজ’।

টানা দুই বছর বিশ্বের সবচেয়ে বেশি পারিশ্রমিক পাওয়া অভিনেত্রী হলেন যুক্তরাষ্ট্রের জেনিফার লরেন্স। গত এক বছরে ‘হাঙ্গার গেমস’ সিরিজের এই তারকার আয়ের পরিমাণ ৪ কোটি ৬০ লাখ মার্কিন ডলার। এর বেশিরভাগই এসেছে মুক্তি প্রতীক্ষিত ছবি ‘প্যাসেঞ্জার্স’-এ কাজ করার সুবাদে। তবে গত বছরের তুলনায় ১১.৫ শতাংশ কম আয় হয়েছে তার।

মঙ্গলবার (২৩ আগস্ট) এ তথ্য প্রকাশ করেছে ব্যবসা-সংক্রান্ত ম্যাগাজিন ফোর্বস। তালিকায় দুই নম্বরে আছেন ‘গোস্টবাস্টার্স’-এর অভিনেত্রী মেলিসা ম্যাককার্থি। তার আয় হয়েছে ৩ কোটি ৩০ লাখ ডলার। আগের বছরের তুলনায় ১ কোটি ডলার বেশি এসেছে তার অ্যাকাউন্টে।

‘ক্যাপ্টেন আমেরিকা: সিভিল ওয়ার’ তারকা স্কারলেট জোহানসন আড়াই কোটি ডলার নিয়ে আছেন তিন নম্বরে। যদিও গত বছর তিনি এর ৩০ শতাংশ বেশি আয় করেছিলেন। চার থেকে নয় নম্বরে আছেন যথাক্রমে জেনিফার অ্যানিস্টন (২ কোটি ১০ লাখ), ফ্যান বিংবিং (১ কোটি ৭০ লাখ), শার্লিজ থেরন (১ কোটি ৬৫ লাখ), অ্যামি অ্যাডামস (১ কোটি ৩৫ লাখ), জুলিয়া রবার্টস (১ কোটি ২০ লাখ), মিলা কুনিস (১ কোটি ১০ লাখ)।