• ২৮শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ , ১৪ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ , ১৮ই রমজান, ১৪৪৫ হিজরি

জঙ্গিদের আশ্রয়দাতা ও অর্থ দাতাদের খুঁজে বের করা হবে : নৌপরিবহন মন্ত্রী

sylhetsurma.com
প্রকাশিত আগস্ট ৬, ২০১৫

সিলেট সুরমা ডেস্ক:::::  নৌপরিবহন মন্ত্রী শাজাহান খান বলেছেন, জঙ্গিদের আশ্রয়দাতা ও অর্থ দাতাদের খুঁজে বের করা হবে। তিনি বলেন, জঙ্গিরা আক্রমণ করার সাহস কোথা থেকে পায়, কে তাদের আশ্রয় এবং অর্থের যোগান দিচ্ছে, কোথা থেকে তারা অস্ত্র পায় এগুলো অনুসন্ধান করা হচ্ছে। মন্ত্রী আজ রিপোর্টার্স ইউনিটির কনফারেন্স হলে এসোসিয়েশন ফর ল’ এন্ড হিউম্যান রাইটস (এলার্ট) আয়োজিত ‘জঙ্গিবাদ প্রতিরোধে গণমাধ্যমের ভূমিকা’ শীর্ষক এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন। এতে বিশেষ অতিথি ছিলেন বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের (বিএফইউজে) সভাপতি মঞ্জুরুল আহসান খান বুলবুল, সাবেক ডিইউজে নেতা কুদ্দুস আফ্রাদ, আন্তর্জাতিক যুদ্ধপরাধ গণ বিচার আন্দোলনের সদস্য সচিব কামাল পাশা চৌধুরী, আইনজীবী হাসনা বেগম, ডিআরইউ’র সাধারণ সম্পাদক রাজু আহম্মেদ প্রমুখ।
নৌ পরিবহন মন্ত্রী বলেন, জঙ্গি দমনে গণ মাধ্যমের একটি বিরাট ভূমিকা রয়েছে। কেবল মাত্র গণ মাধ্যম নয় জঙ্গি দমনে সকলের ভূমিকা রয়েছে। সবার সন্মিলিত প্রয়াসে জঙ্গিবাদকে দমন করতে হবে। তিনি বলেন, জঙ্গিবাদ একটি ব্যাধি। এই ব্যাধিকে নির্মূল করতে হবে। এর জন্য সকল শ্রেণি পেশার মানুষকে ঐক্যবদ্ধ হতে হবে।
নৌ পরিবহন মন্ত্রী বলেন, জঙ্গিবাদ একটি দর্শন। কমিউনিস্টদের শায়েস্তা করার জন্য আমেরিকা জঙ্গিবাদ সৃষ্টি করেছিল। আমেরিকা লাদেনকে সৃষ্টি করেছে এবং আইএসকে সৃষ্টি করেছে।
তিনি বলেন, বাংলাদেশে জঙ্গিবাদের যে উত্থান, যে প্রচেষ্টা তা যুদ্ধাপরাধীদের বাঁচানোর জন্য করা হয়েছে। এটা করেছে বিএনপি ও জামায়াত-শিবির। তারা যুদ্ধপরাধীদের রক্ষা করতে চায়। কিন্তু যুদ্ধাপরাধীদের বিচার হয়েছে। জঙ্গি ও যুদ্ধাপরাধীদের প্রশ্নে কোন আপোষ নেই। বিএনপি জামায়াত তাদের রক্ষা করতে পারবে না।
নৌপরিবহন মন্ত্রী বলেন, বিএনপি জাতীয় ঐক্যের জন্য চিৎকার করছে। বিএনপি বাংলাদেশের স্বাধীনতায় বিশ্বাস করে না। বিএনপির সাথে জাতীয় ঐক্য হতে পারে না।
মঞ্জুরুল আহসান খান বুলবুল বলেন, বঙ্গবন্ধু বলেছিলেন ১৯৪৭ সালে পাক-ভারত স্বাধীন হয়েছিল, কিন্তু সেটি প্রকৃত স্বাধীনতা নয়। বঙ্গবন্ধু ’৪৭ সালের পর থেকে বক্তৃতা-বিবৃতিতে পূর্ব পাকিস্তান বলেননি- তিনি বলেছেন পূর্ব বঙ্গ।