• ২৮শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ , ১৪ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ , ১৮ই রমজান, ১৪৪৫ হিজরি

দক্ষিণ সুরমায় যুবলীগ নেতার বাড়িতে ডাকাতির ঘটনায় গ্রেফতার ২

sylhetsurma.com
প্রকাশিত অক্টোবর ১৫, ২০১৬

স্টাফ রিপোর্টার ::::
সিলেটের দক্ষিণ সুরমা উপজেলায় যুবলীগ নেতার বাড়িতে ডাকাতির ঘটনায় ২ ডাকাতকে গ্রেফতার করেছে পুলিশ। গত শুক্রবার গভীর রাতে টুকেরবাজার ও শাহজালাল মাজার গেইট এলাকা থেকে তাদেরকে গ্রেফতার করা হয়।
গ্রেফতারকৃতরা হচ্ছে- সিলেট এসএমপি জালালাবাদ থানার কান্দিগাঁও এলাকার মৃত আঞ্জব আলীর পুত্র মোঃ ওয়ারিছ (৪৫) এবং সুনামগঞ্জ জেলার জগন্নাথপুর থানার নোয়াগাঁও গ্রামের মৃত ছালিম উদ্দিনের পুত্র বর্তমানে  টুকেরবাজার এলাকার বাসিন্দা মোঃ মঞ্জুর আলী ওরফে সঞ্জু ওরফে সঞ্জব আলী (৩০)। গতকাল শনিবার পুলিশ গ্রেফতারকৃতদের আদালতের মাধ্যমে কারাগারে প্রেরণ করা হয়েছে।
দক্ষিণ সুরমা থানার সহকারী পুলিশ কমিশনার (এসি) মোঃ মোস্তাফিজুর রহমান জানান, গত শুক্রবার রাত দেড় টার দিকে তার নেতৃত্বে ও এএসআই হান্নান আল মামুন এর সহযোগীতায় গোপন সংবাদের ভিত্তিতে সিলেট শাহজালাল (রহঃ) মাজার গেইটে অভিযান চালিয়ে মোঃ ওয়ারিছকে প্রথমে গ্রেফতার করা হয়। পরে পুলিশের একই দল ওইদিন রাত ৩ টার দিকে টুকেরবাজার এলাকায় অভিযান চালিয়ে সঞ্জব আলীকে গ্রেফতার করে। এ সময় সঞ্জব আলীর কাছ থেকে লুণ্ঠিত একটি নকিয়া মোবাইলফোন উদ্ধার করা হয়। উদ্ধার হওয়া মোবাইলফোনটি মামলার আলামত হিসেবে জব্ধ করেছে পুলিশ।
এসি মোস্তাফিজুর রহমান আরো জানান, গ্রেফতারকৃত ওয়ারিছ ও সঞ্জব আলীকে মামলার বাদি কর্তৃক সনাক্ত করা হয়েছে। ধৃত আসামীদের জিজ্ঞাসাবাদে তারা ডাকাতির ঘটনায় সরাসরি অংশগ্রহণ করে মর্মে ডাকাতির ঘটনা বর্ণনা করে। আসামী সঞ্জব আলীকে ডাকাত সর্দার নগদ ১ হাজার টাকা ও তার নিকট হতে উদ্ধারকৃত মোবাইলটি ডাকাতির ভাগ হিসেবে দেয় বলে সে স্বীকার করেছে।
উল্লেখ্য, গত ১০ অক্টোবর রোববার ভোররাত আড়াইটার দিকে ডাকাতদলরা দক্ষিণ সুরমার মোল্লারগাঁও ইউনিয়নের মৃত:হাজী তাহির উদ্দীন এর পুত্র ইউনিয়ন যুবলীগের সভাপতি শাহেদ হোসেনের বাড়ীতে
ডাকাতির ঘটনা ঘটে। এসময় ডাকাতরা নগদ টাকা, স্বর্ণালংকার, কয়েকটি মোবাইল ফোনসহ প্রায় ১০ লক্ষ ৭০ হাজার টাকার মালামাল লুট করে নিয়ে যায়।