• ২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ , ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ , ১৭ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

ওসমানী বিমানবন্দর থেকে ৬ কোটি টাকার স্বর্ণের বার উদ্ধার

sylhetsurma.com
প্রকাশিত নভেম্বর ১৭, ২০১৬

স্টাফ রিপোর্টার :
সিলেট ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দর থেকে ৬ কোটি টাকার স্বর্ণের ৮০টি বার উদ্ধার করেছে ইমিগ্রেশন পুলিশ। যার ওজন প্রায় ৯ কেজি ৩ শ’ গ্রাম। গতকাল বুধবার সকাল সাড়ে ৬টায় মধ্যপ্রাচ্যের আবুধাবি থেকে আসা বাংলাদেশ বিমানের একটি ফ্লাইট থেকে এই চালান আটক করা হয়।
ইমিগ্রেশন সূত্র জানায়, আবুধাবি থেকে বাংলাদেশ বিমানের একটি ফ্লাইট (বিজি ২২৮) গতকাল বুধবার ভোরে সিলেট এমএজি ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে। এ সময় বিমানের ভিতরে অভিযান চালিয়ে এই স্বর্ণ উদ্ধার করা হয়।
কাস্টমসের সহকারী কমিশনার সাজ্জাদ হোসেন জানান, বিমানের ভেতর সিটের নিচে পরিত্যক্ত অবস্থায় এই স্বর্ণ ফেলে রাখা ছিলো। স্বর্ণ উদ্ধার করা গেলেও কাউকে আটক করা যায়নি। তিনি জানান, গোপন সংবাদের ভিত্তিতে বিমানবন্দর কর্তৃপক্ষ ও নিরাপত্তায় নিয়োজিত কর্মীরা প্লেনের দু’টি সিটের নিচ থেকে কাগজে মোড়ানো ৯ কেজি ৩০০ গ্রাম সোনার বার উদ্ধার করেন।
সিলেটের কাস্টমস কমিশনার শফিকুল ইসলাম জানান, ওসমানী বিমানবন্দরে উদ্ধার হওয়া সবচেয়ে বড় স্বর্ণের চালান এটি। প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে সিলেটকে রুট হিসেবে ব্যবহার করেছিল চোরাচালানীরা। দুবাই থেকে আনা স্বর্ণের এই চালানটি ঢাকায় হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে যাওয়ার পর অভ্যন্তরীণ যাত্রীদের মাধ্যমে হয়তো বিমানবন্দর বের করা হতো। এখন থেকে এ ব্যাপারে আরো সতর্কতা অবলম্বন করা হবে। তিনি বলেন, উদ্ধারকৃত স্বর্ণের দাম আনুমানিক ৬ কোটি টাকা।