• ১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ , ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ , ১০ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

সিলেটে ‘বিশেষ কিছু’ মনে করছে আ.লীগ

sylhetsurma.com
প্রকাশিত নভেম্বর ১৯, ২০১৬

স্টাফ রিপোর্টার
বর্তমান মহাজোট সরকার ক্ষমতায় আসার পর সিলেটে দ্বিতীয়বারের মতো আনুষ্ঠানিক সফরে আসছেন প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনা। মাত্র দশ মাসের মধ্যে দ্বিতীয়বারের মতো প্রধানমন্ত্রী এই সিলেট সফরকে ‘বিশেষ কিছু’ মনে করছে আওয়ামী লীগ।
চলতি বছরের ২১ জানুয়ারি সিলেট সফরে এসেছিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সেদিন আলীয় মাদরাসা মাঠে জেলা ও মহানগর আওয়ামী লীগ আয়োজিত সমাবেশেও বক্তব্য রেখেছিলেন তিনি। আগামী বুধবার তিনি ফের সিলেট সফরে আসছেন। সেদিন জালালাবাদ সেনানিবাসে ১৭ পদাতিক ডিভিশনের অধীনে নবগঠিত সদর দফতর ১১ পদাতিক ব্রিগেডের পতাকা উত্তোলন অনুষ্ঠানে যোগ দেয়ার পর আলীয়া মাঠে আওয়ামী লীগ আয়োজিত সমাবেশে বক্তব্য রাখবেন।
সিলেট আওয়ামী লীগ মনে করছে, মাত্র দশ মাসের মধ্যে দ্বিতীয়বার সিলেটে এসে সমাবেশে বক্তব্য রাখবেন প্রধানমন্ত্রী। এর আগে কখনোই এরকম হয়নি।
দলটির নেতাকর্মীদের মতে, সিলেটের প্রতি প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনার ‘বিশেষ টান’ রয়েছে। সিলেটের উন্নয়ন ও অগ্রগতির জন্য সবসময়ই আন্তরিক তিনি। এজন্য বার বার সিলেটে ছুটে আসেন প্রধানমন্ত্রী।
আওয়ামী লীগ নেতাকর্মীরা বলছেন, এতো স্বল্প সময়ের মধ্যে দ্বিতীয়বার প্রধানমন্ত্রীর সিলেট সফরে এখানকার উন্নয়ন আরো তরান্বিত হবে। টানা দুই মেয়াদে আওয়ামী লীগ নেতৃত্বাধীন সরকারের আমলে সিলেটে যে ব্যাপক উন্নয়ন হয়েছে, তা প্রধানমন্ত্রীর আসন্ন সফরে আরো বেগবান হবে।
দলটির নেতাকর্মীরা এও মনে করছেন, সিলেটে প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনার আসন্ন সফরে আওয়ামী লীগ আরো শক্তিশালী ও গতিশীল হবে। আগামী জাতীয় সংসদ নির্বাচনের জন্য দলের নেতাকর্মীরা আরো জোরেশোরে মাঠে নামবেন, উজ্জীবিত হবে তৃণমূল।
এ প্রতিবেদকের সাথে আলাপকালে যেমনটি বলছিলেন সিলেট জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাবেক সাংসদ শফিকুর রহমান চৌধুরী, ‘সিলেটের প্রতি প্রধানমন্ত্রীর বিশেষ টান রয়েছে। এখানকার উন্নয়নেও প্রধানমন্ত্রী আন্তরিক। দশ মাসের মধ্যে দ্বিতীয়বার তিনি সিলেট আসছেন। এটা অবশ্যই সিলেটবাসীর জন্য সুখবর।’
তিনি বলেন, ‘প্রধানমন্ত্রীর এই সফর সিলেটের জন্য অবশ্যই বিশেষ কিছু। সাধারণত ঢাকা ছাড়া আর কোথাও তিনি এতো স্বল্প সময়ে বিশালাকারের সমাবেশে বক্তব্য রাখেন না। এক্ষেত্রে সিলেট আওয়ামী লীগ সৌভাগ্যবান। সভানেত্রীর এই সফরে একদিকে সিলেটের উন্নয়ন যেমন আরো তরান্বিত হবে, তেমনি আওয়ামী লীগ আরো শক্তিশালী ও উজ্জীবিত হবে।’