• ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ , ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ , ১৮ই রমজান, ১৪৪৫ হিজরি

রাগীব আলীকে কারাগারে প্রেরণ

sylhetsurma.com
প্রকাশিত নভেম্বর ২৪, ২০১৬

সিলেট সুরমা ডেস্ক
ভারতের করিমগঞ্জে ইমিগ্রেশন পুলিশের হাতে আটক হওয়া শিল্পপতি রাগীব আলীকে সিলেট আদালতে শুনানীর পর বৃহস্পতিবার সন্ধ্যা সাড়ে ৬ টায় সিলেট কেন্দ্রীয় কারাগারে প্রেরণ করা হয়েছে। বৃহস্পতিবার বিকেল ৪ টা ৩৬ মিনিটে তাকে আদালতে নিয়ে আসা হলে তাকে আদালত লকাপে রাখার পর  আদালতে তোলা হলে আদালত রাগীব আলীকে কারাগারে প্রেরণের নির্দেশ দেন।্উল্লেখ্য গ্রেপ্তারি পরোয়ানা নিয়ে ভারত পালিয়ে যাওয়া বিতর্কিত শিল্পপতি রাগীব আলীকে বৃহস্পতিবার সকালে আটক করে ভারতের করিমগঞ্জ ইমিগ্রেশন পুলিশ। ভিসার মেয়াদ শেষ হওয়ার পরও অবৈধভাবে বসবােসর কারেণ ভারতীয় পুলিশ তাকে আটক করে।
এরপর বৃহস্পতিবার দুপুর আড়াইটার দিকে সিলেটের শেওলা সীমান্ত দিয়ে রাগীব আলীকে বাংলাদেশ পুলিশের কাছে হস্তান্তর করেছে ভারত।
বিয়ানীবাজার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) চন্দন চক্রবর্তী জানান, দুপুরে আসামের পুলিশ ও বিএসএফ ভারতে আটক রাগীব আলীকে বিজিবি’র কাছে হস্তান্তর করে। এরপর বিজিবি রাগীব আলীকে বিয়ানীবাজার থানা পুলিশের কাছে হস্তান্তর করে।
তিনি জানান, রাগীব আলীর বিরুদ্ধে দায়েরকৃত মামলা বিশ্বনাথ থানায় হওয়ার কারনে তাকে বিশ্বনাথ থানা পুলিশের কাছে হস্তান্তর করে বিয়ানীবাজার থানা পুলিশ।
এরপর রাগীব আলীকে নিয়ে আদালতের উদ্দেশে রওয়ানা করে বিশ্বনাথ থানা পুলিশ।

ভূমি মন্ত্রণালয়ের স্মারক (চিঠি) জালিয়াতি ও প্রতারণা করে সিলেটের দুই হাজার কোটি টাকার দেবোত্তোর সম্পত্তি তারাপুর চা বাগান দখলের অভিযোগে করা দুটি মামলায় গ্রেপ্তারি পরোয়ানা জারির পর ভারতে পালিয়ে যাওয়ার সাড়ে ৩ মাস পর আটক হলেন সিলেটের কথিত দানবীর রাগীব আলী।

জালিয়াতি ও প্রতারণার দুটি মামলায় গত ১০ আগস্ট রাগীব আলী ও তার একমাত্র ছেলে আবদুল হাইসহ ছয় জনের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করে আদালত। পরোয়ানা জারির দিনই সিলেটের জকিগঞ্জ সীমান্ত দিয়ে গোপনে সপরিবারে ভারত পালিয়ে যান তিনি। গত ১২ নভেম্বর সিলেটের জকিগঞ্জ সীমান্ত দিয়ে বাংলাদেশে প্রবেশের সময় রাগীব আলীর ছেলে আব্দুল হাইকে গ্রেপ্তার করে বাংলাদেশের ইমিগ্রেশন পুলিশ। আব্দুল হাই বর্তমানে কারাগারে আছেন।