বৃহস্পতিবার থেকে অনির্দিষ্টকালের পরিবহন ধর্মঘট

প্রকাশিত: ৫:৫৫ পূর্বাহ্ণ, নভেম্বর ২৯, ২০১৬

স্টাফ রিপোর্টার :
সিলেট বিভাগের অনির্দিষ্টকালের জন্য আগামী বৃহস্পতিবার থেকে সর্বস্তরের পরিবহন ধর্মঘটের ডাক দিয়েছে বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশন সিলেট বিভাগীয় কমিটি। গতকাল সোমবার বেলা ২টায় সিলেট দক্ষিণ সুরমার পুরাতন স্টেশন রোডস্থ অস্থায়ী কার্যালয়ে সংগঠনের নেতবৃন্দ জরুরি সভায় এ পরিবহণ ধর্মঘটের ডাক দেন।
বাংলাদেশ সড়ক পবিরহন শ্রমিক ফেডারেশন সিলেট বিভাগীয় কমিটির সভাপতি মুক্তিযোদ্ধা সেলিম আহমদ ফলিকের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মো. সজিব আলীর পরিচালনায় বক্তারা বলেন, দীর্ঘদিন থেকে সড়ক পরিবহন শ্রমিকদের ১০ দফা দাবি মানার আশ্বাস দিয়ে আসছে প্রশাসন। কিন্তু অজ্ঞাত কারণে পরিবহন শ্রমিকদের দাবি না মেনে মিথ্যা আশ্বাস দেওয়া হচ্ছে। তাই আগামী ১ ডিসেম্বর বৃহস্পতিবার থেকে সিলেট বিভাগের অনির্দিষ্টকালের সর্বস্তরের পরিবহন ধর্মঘট পালন করা হবে। দাবি না মানা পর্যন্ত পরিবহন ধর্মঘট চলবে। মিথ্যা কোনো আশ্বাসে আর কর্মসূচি স্থগিত করা হবে না বলে হুঁশিয়ারী প্রদান করেন।
বক্তারা আরো বলেন, দক্ষিণ সুরমার কদমতলী কেন্দ্রীয় বাস টার্মিনাল সংস্কার ও অবৈধ দোকানপাট উচ্ছেদ করা, সিলেটের সকল পৌরসভায় যানবাহন থেকে পৌর ট্যাক্স আদায় বন্ধ করা, সিলেটের সকল সেতুতে অতিরিক্ত টোল আদায় বন্ধ করা, রিকুইজিশনকালে গাড়ির প্রয়োজনীয় জ্বালানি ও চালকদের খোরাকিসহ রাতে থাকার জায়গা দেওয়া, মামলায় অতিরিক্ত জরিমানা বন্ধ করা, ট্রাফিক অফিসে মালিক ও চালকদের বসার জায়গা দেয়া, সিলেট বিভাগের সকল রাস্তা সংস্কার করা, ব্যাটারিচালিত রিক্সা, অটোবাইক, মোটরবাইক চলাচল বন্ধ করা, জাফলং, বিছনাকান্দি পাথর কোয়ারি চালু করা, হাইওয়ে পুলিশ কর্তৃক গাড়ি তল্লাশির নামে চাঁদাবাজি বন্ধ করা, ছাতক থানার গোবিন্দগঞ্জে সন্ত্রাসীরা নির্বিচারে ৬০ গাড়ি ভাঙচুর করার ঘটনায় মামলা না নেয়ায় ছাতক থানার ওসির বিরুদ্ধে দৃষ্টান্তমূলক শাস্তির ব্যবস্থা গ্রহণ করা, লাফার্জ সিমেন্ট ফ্যাক্টরির ২৩ জন গাড়ি চালকের চাকরি ফিরয়ে দেয়া, অটোটেম্পু গাড়িগুলো ডাম্পিং সিদ্ধান্ত বাতিল করা, ইঞ্জিনচালিত রেজিস্ট্রেশনবিহীন ট্রলি দ্বারা মালামাল বহন করা বন্ধ করা না পর্যন্ত সিলেট বিভাগে কোনো ধরণের যানবাহন চলবে না বলে ঘোষণা দেওয়া হয়। সুনামগঞ্জের লেগুনা চালক সালা উদ্দিনের নি:শর্ত মুক্তি দাবি করেন শ্রমিক নেতারা। একই সাথে হবিগঞ্জ জেলায় ডাকা গতকাল মঙ্গলবারের পরিবহন ধর্মঘটের সাথে ঐক্যমত পোষণ করে সার্বিক সহযোগিতা করার আশ্বাস দেন নেতৃৃবৃন্দ।

  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

এ সংক্রান্ত আরও সংবাদ

আর্কাইভ

ক্যালেন্ডার

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
৩১