• ২৮শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ , ১৪ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ , ১৮ই রমজান, ১৪৪৫ হিজরি

মেডিনোভাসহ ৪ প্রতিষ্ঠানকে পৌনে ১২ লাখ টাকা জরিমানা

sylhetsurma.com
প্রকাশিত ডিসেম্বর ২, ২০১৬

স্টাফ রিপোর্টার
নগরীতে চিকিৎসকের পরিবর্তে অদক্ষ লোক দিয়ে সিটিস্ক্যান ও ইসিজি করার দায়ে মেডিনোভা মেডিক্যাল সার্ভিস ও হেলথ কেয়ার ক্লিনিকসহ ৪ প্রতিষ্ঠানকে জরিমানা করেছে ভ্রাম্যমান আদালত।  বৃহস্পতিবার দুপুরে র‌্যাব-৯ পরিচালিত ভ্রাম্যমান আদালত নগরীর ওসমানী মেডিকেল সড়কে ডায়াগনস্টিক সেন্টার, হাসপাতাল, ফার্মেসী ও সিরামিক কারখানায় অভিযান চালায়। এ সময় বিভিন্ন অনিয়মের দায়ে এসব প্রতিষ্ঠানকে ১১ লক্ষ ৭৫ হাজার টাকা জরিমানা করা হয়। র‌্যাব ৯ এর নির্বাহী ম্যাজিষ্টেট সারোয়ার আলম ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন।
র‌্যাব-৯ এএসপি পিযুষ চন্দ্র দাস বলেন, মেডিনোভা হেলথ কেয়ার ক্লিনিকে সিটি স্ক্যান ও ইসিজি’র মতো গুরুত্বপূর্ণ পরীক্ষা বিশেষজ্ঞ ডাক্তার ছাড়াই করা হচ্ছে। ডাক্তারের পরিবর্তে অদক্ষ কর্মচারীরা এসব পরীক্ষার কাজ করছে। আর মেয়াদোত্তীর্ণ ঔষধ বিক্রির অপরাধে ফার্মেসী ২টিকে জরিমানা করা হয়। এছাড়াও আরো কয়েকটি বেসরকারি হাসপাতাল ডায়াগনষ্টিক সেন্টারকে মৌখিকভাবে সতর্ক করা হয়েছে বলেও জানান তিনি।
জরিমানাকৃত প্রতিষ্ঠানগুলোর মধ্যে মেডিনোভা ডায়াগনস্টিক সেন্টারকে ৪ লাখ টাকা, হেলথ কেয়ার হসপিটালকে ২ লাখ টাকা, জননী ফার্মেসীকে ২৫ হাজার টাকা ও মেডিকম ড্রাগ হাউজকে ২৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে। অভিযানে আরো উপস্থিত ছিলেন সিলেট জেলা ঔষধ তত্ত্বাবধায়ক মো. শফিকুল ইসলাম।