• ২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ , ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ , ১১ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

কানাইঘাটে ধান কাটাকে কেন্দ্র করে সংঘর্ষ, আহত ৫

sylhetsurma.com
প্রকাশিত ডিসেম্বর ৬, ২০১৬

কানাইঘাট সংবাদদাতা
কানাইঘাটে ক্ষেতের জমির ধান কাটা নিয়ে মঙ্গলবার দুই পক্ষের মধ্যে সংঘর্ষে ৫ জন গুরুতর আহত হয়েছেন। আহতদের মধ্যে ৪ জনকে সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। জানা যায়, লক্ষ্মীপ্রসাদ পশ্চিম ইউপির বাউরভাগ ২য় খন্ড গ্রামে একখন্ড ফসলি জমি নিয়ে মৃত প্রমোদ বৈদ্যের পুত্র সুধীর বৈদ্য (৩৬) ও একই গ্রামের মৃত লবঙ্গ গোপাল বৈদ্যের পুত্র লনি গোপাল বৈদ্য (৪৫) গংদের মধ্যে বিরোধ চলে আসছিল। রেজিস্ট্রি ও রেকর্ড মূলে বিরোধপূর্ণ জমি খন্ডটি দীর্ঘদিন ধরে সুধির বৈদ্যের পরিবার ধান ক্ষেত করে আসছিল।
মঙ্গলবার সকাল সাড়ে ৮টার দিকে লনি গোপাল বৈদ্যের পরিবারের লোকজন বিরোধপূর্ণ ভূমি থেকে জোরপূর্বকভাবে পাকা ধান কাটতে শুরু করলে সুধীর বৈদ্যের ভাইরা বাঁধা প্রদান করলে দুই পক্ষ দেশীয় ও ধারালো অস্ত্র নিয়ে সংঘর্ষে জড়িয়ে পড়েন।
সংঘর্ষে সুধীর বৈদ্যের ভাই মাখন বৈদ্য (৫০) ও আশু বৈদ্য (৪০) ও সুধীর বৈদ্য (৩৬) এবং অপর পক্ষের লনি গোপাল বৈদ্য (৫৪), দিলিপ বৈদ্য (৩০) গুরুতর রক্তাক্ত জখম হন। আহতদের কানাইঘাট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসলে কর্তব্যরত চিকিৎসক মাখন বৈদ্য, আশু বৈদ্য, দিলীপ বৈদ্য, লনি গোপাল বৈদ্যের অবস্থা গুরুতর হওয়ায় সিলেট ওসমানী হাসপাতালে প্রেরন করেন। এ সংঘর্ষের ঘটনার পিছনে ইন্ধন দাতা হিসাবে স্থানীয় এক ইউপি সদস্য জড়িত রয়েছেন বলে স্থানীয় এলাকাবাসী জানিয়েছেন। এ ঘটনা নিয়ে এলাকায় দুই পক্ষের মধ্যে উত্তেজনা বিরাজ করছে। আহত সুধীর বৈদ্য বাদী হয়ে এ ঘটনায় প্রতিপক্ষের ৫ জনকে আসামী করে থানায় মঙ্গলবার অভিযোগ দায়ের করেছেন।