• ২৩শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ , ১০ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ , ১৪ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

সিলেট জেলা প্রশাসকসহ ৩ কর্মকর্তার বিরুদ্ধে দুদকের নোটিশ

sylhetsurma.com
প্রকাশিত ডিসেম্বর ১২, ২০১৬

স্টাফ রিপোর্টার
সম্পদের তথ্য দিতে সিলেটের জেলা প্রশাসক (ডিসি) জয়নাল আবেদীন, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) শহিদুল ইসলাম চৌধুরী ও সহকারি কমিশনার (এনডিসি) তানভীর আল নাসীফকে নোটিশ দিয়েছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। গত রবিবার সন্ধ্যা ৫ টায় এ নোটিশ দেওয়া হয়।
নোটিশ প্রদানের বিষয়টি নিশ্চিত করে দুদক-সিলেটের সহকারি পরিচালক দেবব্রত মন্ডল গণমাধ্যমকে জানান, ১৮ ডিসেম্বরের মধ্যে তাদেরকে সম্পদের তথ্য প্রদানের নির্দেশনা দেওয়া হয়েছে।
দুদকের একটি সূত্র জানায়, সিলেট নগরীর শাহজালাল উপশহর এলাকার এক ব্যক্তি জেলা প্রশাসকের বিরুদ্ধে সুনির্দিষ্ট চারটি বিষয়ে অভিযোগ করেছেন। জেলা প্রশাসকের বিরুদ্ধে বেনামে কয়েকটি ফ্ল্যাট ক্রয়, এলআর ফান্ডের টাকা লুটপাট এবং দুর্নীতির আশ্রয় নিয়ে জলমহাল, বালুমহাল, পাথর কোয়ারি, হাট ইজারা দেওয়ার অভিযোগ করা হয়েছে। এ ছাড়া জেলা প্রশাসক ও এনডিসির বিরুদ্ধে সিলেট সার্কিট হাউসের বরাদ্দকৃত টাকা লুটপাটের অভিযোগ করা হয়। জেলা প্রশাসকের এসব দুর্নীতির কাজে অতিরিক্ত জেলা প্রশাসক সহযোগিতা করেন বলেও অভিযোগ আনা হয়। দুদক জানায়, এ অভিযোগের পরিপ্রেক্ষিতে প্রাথমিকভাবে তদন্ত করে দুদক। বর্তমান জেলা প্রশাসকের সিলেটের আগের কর্মস্থল ও নেত্রকোনায় উপজেলা নির্বাহী কর্মকর্তার দায়িত্ব থাকাকাল পর্যন্ত প্রশাসনিক দায়িত্বের প্রাথমিক তদন্ত শেষে সম্পদের হিসাব চেয়ে নোটিশ দেওয়া হয়।
দুদকের একজন কর্মকর্তা বলেন, ১৮ ডিসেম্বর তিন কর্মকর্তার কাছ থেকে সম্পদের হিসাব পেলে এটি নিয়ে সরেজমিনে যাছাই-বাছাই করা হবে। এর মধ্যে কোনো গরমিল পেলে অথবা দাখিল করা সম্পদের উৎস সম্পর্কে সন্দেহজনক কিছু পাওয়া গেলে দুদক আইন অনুযায়ী ব্যবস্থা নেবে।
এ ব্যাপারে জেলা প্রশাসকের সাথে যোগাযোগ করা হলে তিনি জানান, এ ধরনের নোটিশের বিষয়ে তিনি অবহিত নন। অতিরিক্ত জেলা প্রশাসক বলেন, ‘আমি মিটিংয়ে ছিলাম। দুদকের কোনো নোটিশ হাতে আসেনি।