শাবির আবাসিক হল থেকে দেশীয় অস্ত্র উদ্ধার, কক্ষ সিলগালা

প্রকাশিত: ৫:২৩ অপরাহ্ন, ডিসেম্বর ১২, ২০১৬

স্টাফ রিপোর্টার
শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের তিনটি আবাসিক ছাত্র হলে রাতভর অভিযান চালিয়েছে বিশ্ববিদ্যালয় প্রশাসন ও পুলিশ। গত রোববার দিবাগত রাত ১২টা থেকে ৩টা পর্যন্ত ৩টি আবাসিক ছাত্র হলে এ অভিযান চলে। এসময় বঙ্গবন্ধু হল ও  শাহপরাণ হল থেকে বিপুল পরিমাণ দেশীয় অস্ত্র উদ্ধার করা হয়। এছাড়া শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক ইমরান খানের নিয়ন্ত্রণে থাকা শাহপরাণ হলের ৪২৬ নম্বর কক্ষটি সিলগালা করা হয়েছে।
শাহপরাণ হলের প্রাধ্যক্ষ মো. শাহেদুল হোসাইন জানান, হলগুলোতে বিপুল পরিমাণ অস্ত্র ও বহিরাগত অবস্থান করছে এমন তথ্যের ভিত্তিতেই পুলিশের সহযোগীতায় এ ধরনের অভিযান চালানো হয়েছে। এর মধ্যে শাহপরাণ হলের ৪২৬ নম্বর রুম থেকে সবচেয়ে বেশী পরিমাণ দেশীয় অস্ত্র পাওয়া গেছে। পরবর্তীতে রুমটি সিলগালা করা হয়েছে। তিনি আরও বলেন, এ হল থেকে ৪৩ টি জিআই পাইপ ও ১৪ টি দা পাওয়া গেছে বলে পুলিশ জানিয়েছে। তবে কোনো বহিরাগতকে আটক কিংবা পাওয়া যায়নি।
বঙ্গবন্ধু হলের প্রাধ্যক্ষ অধ্যাপক এএসএম হাসান জাকিরুল ইসলাম জানান, মূলত শিক্ষার্থীদের নিরাপত্তার স্বার্থেই এ ধরনের অভিযান চালানো হয়েছে। এই হল থেকেও বেশ কিছু পরিমাণে দেশীয় অস্ত্রশস্ত্র পাওয়া গেছে বলে পুলিশ সূত্রে জানা যায়।
এ বিষয়ে সিলেট জালালাবাদ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আখতার হোসেন জানান, বিশ্ববিদ্যালয় প্রশাসনের আহ্বানে ডেপুটি কমিশনার ফয়সাল মাহমুদ এর নেতৃৃত্বে তারা এ অভিযান চালানো হয়।
অভিযানকালে শাহপরান হল হতে ৪২ (বিয়াল্লিশ) টি জিআই পাইপ, কাঠের বাটযুক্ত ০৫টি দা, ০৪টি ছোরা, ০৩টি লোহার রড লম্বা এবং ২য় ছাত্র হল (বঙ্গবন্ধু হল) এর বিভিন্ন কক্ষ হতে জিআই পাইপ ২৭টি, লোহার রড ১০টি, ক্রিকেট খেলার কাঠের ষ্ট্যাম্প ০৫টি উদ্ধারের পর থানায় নিয়ে আসা হয়েছে। তিনি আরো জানান, সোমবার বিকেল পর্যন্ত শাবি প্রশাসন থেকে থানায় কেউ মামলা নিয়ে আসেনি। যদি কাউকে দায়ী করে মামলা নিয়ে আসে তাহলে মামলা নেয়া হবে। তবে এ ঘটনায় এখনও কেউ গ্রেফতার নেই বলে জানান ওসি।

  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •