• ২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ , ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ , ১৬ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

সিলেটে যে সকল কেন্দ্রে ভোট গ্রহন চলবে

sylhetsurma.com
প্রকাশিত ডিসেম্বর ২৭, ২০১৬

 সিলেট সুরমা ডেস্ক ::::  সিলেট জেলা পরিষদ নির্বাচনের ভোটগ্রহণের জন্য মোট ১৫টি ভোটকেন্দ্র প্রস্তুত করা হয়েছে। ঠিক করা হয়েছে প্রতিটি কেন্দ্রের নাম এবং ওই কেন্দ্রভুক্ত এলাকা। নির্বাচনকে অবাধ সুষ্ঠু ও গ্রহণযোগ্য করতে আইনশৃঙ্খলা বাহিনীর টিম ভাগ করে দেওয়া হয়েছে। প্রতিটি ভোটকেন্দ্রে একজন করে নির্বাহী ম্যাজিস্ট্রেট দায়িত্ব পালন করবেন। এছাড়াও ৪ জন ভ্রাম্যমাণ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট নির্বাচনি পরিবেশ পর্যবেক্ষণ করবেন। প্রতিটি কেন্দ্রের নিরাপত্তায় পর্যাপ্ত পরিমাণ পুলিশ ও র‌্যাবের সদস্যরা দায়িত্ব পালন করবেন বলেও জানা গেছে।
১ নম্বর ওয়ার্ডের কেন্দ্র নির্ধারণ করা হয়েছে মদনমোহন কলেজে। এখানে সিলেট সিটি কর্পোরেশন এবং সদর উপজেলা পরিষদ ও এর আওতাভুক্ত জাললাবাদ, হাটখোলা, টুলটিকর, মোগলগাঁও, কান্দিগাঁও ইউনিয়নের ভোটাররা।
২ নম্বর ওয়ার্ডের কেন্দ্র ইছরাব আলী হাইস্কুল ও কলেজ। এখানে ভোট দেবেন দক্ষিণ সুরমা উপজেলার মোল্লারগাঁও, বরইকান্দি, তেতলি, কুচাই, সিলাম, লালাবাজার ও কামালবাজার ইউনিয়ন পরিষদের ভোটাররা।
৩ নম্বর ওয়ার্ডের কেন্দ্র কাসিম আলী মডেল উচ্চবিদ্যালয় (ফেঞ্চুগঞ্জ) কেন্দ্রে ভোট দেবেন দক্ষিণ সুরমা উপজেলার মোগলাবাজার, দাউদপুর, ফেঞ্চুগঞ্জ উপজেলা পরিষদ, মাইজগাঁও, ঘিলাছড়া, উত্তর কুশিয়ারা ও উত্তর ফেঞ্চুগঞ্জ ইউনিয়নের ভোটাররা।
৪ নম্বর ওয়ার্ডের কেন্দ্র চিকনাগুল সরকারি প্রাথমিক বিদ্যালয় (জৈন্তাপুর) কেন্দ্রে ভোট দেবেন সিলেট সদর উপজেলার খাদিমনগর, খাদিমপাড়া, টুকেরবাজার, জৈন্তাপুর উপজেলা পরিষদ এর আওতাভুক্ত নিজপাট, জৈন্তাপুর, দরবস্ত, ফতেপুর ও চিকনাগুল ইউনিয়ন পরিষদের ভোটাররা।
৫ নম্বর ওয়ার্ডের কেন্দ্র গোয়াইনঘাট মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে ভোটাধিকার প্রয়োগ করবেন গোয়াইনঘাট উপজেলা পরিষদ ও এর ৮টি ইউনিয়নের ভোটাররা। ইউনিয়নগুলো হচ্ছে, রুস্তমপুর, পশ্চিম জাফলং, পূর্ব জাফলং, লেঙ্গুড়া, আলীরগাঁও, ফতেহপুর, তোয়াকুল ও ডৌবাড়ি।
৬ নম্বর ওয়ার্ডের কেন্দ্র কোম্পানীগঞ্জ থানা সদর মডেল উচ্চবিদ্যালয় । এ কেন্দ্রে কোম্পানীগঞ্জ উপজেলা পরিষদসহ, উপজেলার পশ্চিম ইসলামপুর, পূর্ব ইসলামপুর, তেলিখাল, ইছাকলস, উত্তর রনিখাই, দক্ষিণ রনিখঅই ও নন্দিরগাঁও ইউনিয়নের ভোটাররা ভোট দেবেন।
৭ নম্বর ওয়ার্ডের কেন্দ্র বালাগঞ্জ ডিএন উচ্চবিদ্যালয়। এই কেন্দ্রে বালাগঞ্জ উপজেলা পরিষদসহ পূর্ব পৈলেনপুর, বোয়ালজুড়, দেওয়ানবাজার, পূর্ব গৌরীপুর, বালাগঞ্জ, পশ্চিম গৌরীপুর ও দক্ষিণ সুরমার জালালপুর ইউনিয়নের ভোটাররা ভোট দেবেন।
৮ নম্বর ওয়ার্ডের কেন্দ্র মঙ্গলচন্ডী উচ্চবিদ্যালয় (ওসমানীনগর) এ কেন্দ্রে ভোট দেবেন ওসমানীনগর উপজেলা পরিষদসহ,  উপজেলার উমপুর, সাদিপুর, পশ্চিম পৈলনপুর, বুরুঙ্গাবাজার, গোয়ালাবাজার, তাজপুর, দয়ামীর ও উছমানপুর ইউনিয়নের জনপ্রতিনিধিরা।
৯ নম্বর ওয়ার্ডের কেন্দ্র রামসুন্দর উচ্চবিদ্যালয় (বিশ্বনাথ)এ কেন্দ্রে ভোট দেবেন বিশ্বনাথ উপজেলা পরিষদসহ, উপজেলার লামাকাজী, খাজাঞ্চী, অলংকারী, রামপাশা, দৌলতপুর, বিশ্বনাথ, দেওকলস ও দশঘর ইউনিয়ন পরিষদের জনপ্রতিনিধিরা।
১০ নম্বর ওয়ার্ডের কেন্দ্র গোলাপগঞ্জ কোয়ালিটি স্কুল । এ কেন্দ্রে ভোট দেবেন গেলাপগঞ্জ উপজেলা পরিষদসহ, গোলাপগঞ্জ পৌরসভা,  বাঘা, গোলাপগঞ্জ, ফুলবাড়ী, লক্ষ্মীপাশা, ঢাকা দক্ষিণ ও লক্ষাণাবন্দ ইউনিয়নের জনপ্রতিনিধিরা।
১১ নম্বর ওয়ার্ডের ভোটকেন্দ্র আল-এমদাদা উচ্চবিদ্যালয় (চন্দরপুর)। এ কেন্দ্রে ভোট দেবেন গোলাপগঞ্জ উপজেলার বুধবারীবাজার, ভাদেশ্বর, পশ্চিম আমুড়া, শরীফগঞ্জ, উত্তর বাদেপাশা, বিয়ানীবাজার উপজেলার কুড়ারবাজার, মাথিউরা, ও তিলপাড়া ইউনিয়নের জনপ্রতিনিধিরা ।                                                                                                                 ১২ নম্বর ওয়ার্ডের ভোটকেন্দ্র পিএইচজি উচ্চবিদ্যালয় (বিয়ানীবাজার)। এ কেন্দ্রে ভোট দেবেন বিয়ানীবাজার পৌরসভা ও উপজেলা পরিষদ এবং আলীনগর, চারখাই, দুবাগ, শেওলা, মোলাপুর, মুড়িয়া, লাউতা ইউনিয়নের জনপ্রতিনিধিরা।
১৩ নম্বর ওয়ার্ডের ভোটকেন্দ্র সিনিয়র ফাজিল মাদ্রাসা (জকিগঞ্জ)। এ কেন্দ্রে ভোট দেবেন জকিগঞ্জ পৌরসভা ও উপজেলা পরিষদ এবং কাজলসার, জকিগঞ্জ, সুলতানপুর, বারঠাকুরী, কসকনকপুর ও মানিকপুর ইউনিয়ন পরিষদের জনপ্রতিনিধিরা।
১৪ নম্বর ওয়ার্ডের ভোটকেন্দ্র কানাইঘাট গাছবাড়ী মডার্ণ একাডেমি । এ কেন্দ্রে ভোটাধিকার প্রয়োগ করবেন জকিগঞ্জ উপজেলার বারহাল, বীরশ্রী, খলাছড়া ইউনিয়ন পরিষদ এবং কানাইঘাট উপজেলা ও পৌরসভাসহ দক্ষিণ বাণীগ্রাম, ঝিংগাবাড়ী, রাজাগঞ্জ ইউনিয়ন পরিষদের জনপ্রতিনিধিরা।
১৫ নম্বর ওয়ার্ডের ভোটকেন্দ্র রায়ঘর সরকারি প্রাথমিক বিদ্যালয় (কানাইঘাট)। এ কেন্দ্রে ভোট দেবেন কানাইঘাট উপজেলার পশ্চিম লক্ষ্মীপ্রসাদ, পূর্ব লক্ষ্মীপ্রসাদ, কানাইঘাট, পূর্ব দিঘীরপাড়, সাতবাঁক, বড়চতুল ও চারিকাটা ইউনিয়নের জনপ্রতিনিধিরা।
জেলা নির্বাচন কর্মকর্তা আজিজুল ইসলাম জানান, আমাদের হাতে নির্বাচনি সরঞ্জামাদি এসে পৌঁছেছে।। আজ বিকালের মধ্যে প্রতিটি কেন্দ্রে তা পৌঁছে দেয়া হবে।