• ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ , ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ , ১৮ই রমজান, ১৪৪৫ হিজরি

এস.এস.সি পরীক্ষার্থীদের বিদায়ী সংবর্ধনা ও মিলাদ মাহফিল

sylhetsurma.com
প্রকাশিত ফেব্রুয়ারি ২, ২০১৭

গোলাপগঞ্জ উপজেলার ১নং বাঘা ইউপি’র তুরুকভাগস্থ সালাম মকবুল উচ্চ বিদ্যালয়ে ২০১৭ সালের এস.এস.সি পরীক্ষার্থীদের বিদায়ী সংবর্ধনা ও মিলাদ মাহফিল অনুষ্ঠিত হয়েছে। সেই সাথে ২০১৬ সালের জে.এস.সি পরীক্ষায় এ প্লাস প্রাপ্তদের মাঝে ক্রেস্ট বিতরণ করা হয়। বিদ্যালয়ের ১০ম শ্রেণীর ছাত্রী শেখ ফারজানা আক্তার ও ৯ম শ্রেণীর ছাত্র আজিজুল হাকিম নিলয়’র যৌথ পরিচালনায় অনুষ্ঠিতব্য সংবর্ধনা ও ক্রেস্ট প্রদান অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বিদ্যালয়ের প্রধান শিক্ষক শ্রী বাবু কৃপাময় চন্দ্র চন্দ। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিদ্যালয়ের প্রতিষ্ঠাতা ও শিক্ষানুরাগি আব্দুস সালাম।
বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন হাজী জহির উদ্দিন সরকারি প্রাথমিক বিদ্যালয়’র পরিচালনা পর্ষদের সভাপতি ও অত্র বিদ্যালয় পরিচালনা পর্ষদের সদস্য মোহাম্মদ আবুল হোসাইন মেম্বার। শিক্ষকদের মধ্যে বক্তব্য রাখেন আব্দুল কুদ্দুছ সরদার বিএসসি, রাশিদুল ইসলাম, আফসানা বেগম, আবুল হোসেন, মাহমুদুল হাছান। শিক্ষার্থীদের মধ্যে বিদায়ী শিক্ষার্থী সখি বেগম, মারজানা বেগম ও জাইদ হোসেন। অন্যান্য শিক্ষার্থীদের মধ্যে মারজানা আক্তার লিজা (১০ম), শারমিন আক্তার সাথী (১০ম), আছমা শাহরানী (৯ম), তামান্না বেগম (৮ম), নিশাত তারীন (৬ষ্ট) বক্তব্য প্রদান করেন।
প্রধান অতিথির বক্তব্যে বিদ্যালয়ের প্রতিষ্ঠাতা ও শিক্ষানুরাগি আব্দুস সালাম বলেন, তোমরা (শিক্ষার্থীরা) আমার নিজ সন্তানের মতো। যতটা আশা নিয়ে এই বিদ্যালয় প্রতিষ্ঠা করা হয়েছে, তোমাদের উচ্চ শিক্ষার মাধ্যমে তা বাস্তবায়িত হবে। আমি আশাবাদি, একদিন তোমরা উচ্চ শিক্ষায় শিক্ষিত হয়ে এই বিদ্যালয়ের সুনাম বয়ে আনবে। আজ আমার আনন্দ হচ্ছে এই ভেবে যে, অন্তত তোমাদের মাঝে কেউ এখন আর নিরক্ষর নয়। তোমরা স্বাক্ষরতা অর্জন করেছ। তোমাদের শিক্ষার আলোয় একদিন গোটা গ্রাম আলোকিত হবে। আমি তোমাদের উজ্জ্বল ভবিষ্যৎ কামনা করছি।
এদিকে শিক্ষার্থীদের মঙ্গল কামনায় অনুষ্ঠান শেষে এক মিলাদ মাহফিলের আয়োজন করা হয়। এতে উপস্থিত সবাই শিক্ষার্থী, শিক্ষক, অভিভাবক ও বিদ্যালয় প্রতিষ্ঠাতার মঙ্গলময় জীবনের জন্য মোনাজাত করেন। -বিজ্ঞপ্তি