‘‘চোর ডাকাত পালাবে,দরজা খোলে ঘুমাবেন’’ ওসি শাহ্ মো. হারুনুর রশিদ (ভিডিওসহ)

প্রকাশিত: ৯:৪৪ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ৫, ২০১৭

স্টাফ  রিপোর্টার  ::::
দক্ষিণ সুরমা থানার নবাগত ওসি শাহ্ মো. হারুনুর রশিদের বক্তব্য সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ঝড় তোলেছে। সিলাম চকের বাজারে একটি দোকানে হামলার ঘটনা ঘটে, পরে এলাকাবাসী সড়ক অবরোধ করলে দক্ষিণ সুরমা থানার ওসির আশ্বাসে এলাকাবাসি সড়ক অবরোধ প্রত্যাহার করেন। পরে স্থানীয় এলাকাবাসীকে উদ্দেশ্যে করে এক  পথসভায় তাঁর বক্তব্যে ফেসবুকে তুমুল তোলপাড় শুরু হয়েছে।

দক্ষিণ সুরমা ছাড়াও অন্যান্য এলাকায় তাঁর বক্তব্য নিয়ে চলছে ব্যাপক আলোচনা-সমালোচনা। ফেসবুকে ছড়িয়ে পড়া ভিডিওতে দেখা গেছে, ওসি হারুন সিলামে একটি রাস্তার পাশে টুলে ওপরে দাঁড়িয়ে জনতার উদ্দেশে সিনেমার নায়কের মতো বক্তৃতা দিচ্ছেন। তিনি বলেন, ‘ভাইসব! আমি শাহ মো. হারুনুর রশিদ। গত মাসের ৪ তারিখে আপনাদের থানার ছোট একজন খেজমতধার হিসেবে , ছোট একজন ভাই হিসেবে আপনাদের এই পাঁচলক্ষ মানুষের নিরাপত্তা দেয়ার জন্য যোগদান করেছি ।
আপনাদের এখানে যে ঘটনা ঘটেছে তা আমি জানতাম না আমি ছিলাম দাতের ডাক্তার দেখাতে ঐখান থেকে চলে আসছি । আপনাদের যে ঘটনাটা ঘটেছে তা আমি ভিডিও করে নিয়েছি আর আপনারা যারা অভিযোগ দিবেন ।
একজন ভাই বলেছেন, অভিযোগ দেওয়ার ২৪ ঘন্টার মধ্যে ব্যবস্থা নিতে। আমি বলছি, ১২ ঘন্টার মধ্যে ব্যবস্থা নেব। আরেকজন বলেছেন, ১২ ঘন্টার মধ্যে আসামি ধরতে। আমি বলছি, ৬ ঘন্টার মধ্যে আসামি ধরা হবে।’
ওসি হারুন এক পর্যায়ে বলেন, ‘এখানে আছেন সম্মানিত মুরুব্বি সজ্জাদ ভাই। আমি উনার ছোট ভাই। উনি একটা কথা বলেছেন, অভিযোগ দেওয়ার পর এমপি মহোদয়ের দোহাই দিয়ে মামলা নেওয়া হয় না। আমি বলতে চাই,  এখানে কোনো এমপি সাহেবের দোহাই-টোহাই চলবে না। তাছাড়া এই এক মাসে এমপি তো আমাকে বলেন নাই, হারুন তুমি এটা করো, ওটা করো না। উনি, অর্থমন্ত্রী মুহিত সাহেব, মিছবাহ সাহেব উনারা আমাকে এই থানায় এনে বসিয়েছেন। ওনারা তো কখনো দোহাই দেন নাই। তাহলে আমি কেন দোহাই টোহাইয়ে কাজ করব?’ ভিডিও চিত্রে দেখা যায়, ওসি হারুন ধন্যবাদ জানিয়ে তাঁর বক্তব্য শেষে করেন।

  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

এ সংক্রান্ত আরও সংবাদ

আর্কাইভ

ক্যালেন্ডার

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০৩১