• ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ , ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ , ১৯শে রমজান, ১৪৪৫ হিজরি

দুই আ’লীগ প্রার্থীর সমর্থকদের সংঘর্ষে নিহত ১, আহত শতাধিক

sylhetsurma.com
প্রকাশিত ফেব্রুয়ারি ২৬, ২০১৭

 সংবাদদাতা ::: সিলেটের ওসমানীনগরে দুই আ’লীগ প্রার্থীর সমর্থকদের মধ্যে সংঘর্ষে সাইফুল ইসলাম (১৬) নামের এক কিশোর গুলিবিদ্ধ হয়ে নিহত হয়েছে। এ ঘটনায় আহত হয়েছেন অন্তত শতাধিক। রোববার (২৬ ফেব্রুয়ারি) উপজেলার সাদীপুর ইউপির বাংলাবাজার হাতানিপাড়ায় ঘটনাটি ঘটে। নিহত সাইফুল জগন্নাথপুর উপজেলার উত্তর কালনীচর গ্রামের মৃত শরফ উদ্দিনের ছেলে। সংঘর্ষে গুলিবিদ্ধ হয়ে প্রায় শতাধিক ব্যক্তি আহত হয়েছেন। তবে আহতদের পরিচয় তাৎক্ষনিকভাবে জানা যায়নি। আহতদের সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতাল ও জগন্নাথপুর হাসপাতালে ভর্তি করা হয়েছে। এ ঘটনার প্রতিবাদে স্থানীয় আওয়ামী লীগ সমর্থকরা সকাল সাড়ে ১১টা থেকে দুপুর দেড়টা পর্যন্ত সিলেট-ঢাকা মহাসড়ক অবরোধ করে রাখে।
পুলিশ ও প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়,  শনিবার বিকেলে ওসমানীনগর উপজেলা নির্বাচনে আ’লীগের বিদ্রোহী প্রার্থী জগলু চৌধুরীকে নিয়ে সাদীপুর ইউপির সাবেক চেয়ারম্যান ও আ’লীগ নেতা কবির উদ্দিন, আরজু মেম্বার, তার ভাই বাহার মিয়াসহ বেশ কিছু সমর্থক সাদীপুর ইউপি’র বাংলাবাজারে গণসংযোগে যান। সেখানে একটি চা স্টলে জগন্নাথপুর উপজেলার উত্তর কালনীচরের আল আমিন সহ ৬ যুবক নাস্তা করছিলেন। এ সময় জগলু চৌধুরীর সমর্থক বাহার মিয়া ও কবির উদ্দিন তাদেরকে জগলু চৌধুরীর পক্ষে কাজ করতে বলেন। কিন্তু ওই যুবকরা নিজেদের উপজেলা নির্বাচনে আ’লীগের প্রার্থী আতাউর রহমানের সমর্থক পরিচয় দিয়ে জগলু চৌধুরীর পক্ষে কাজ করতে অপারগতা জানালে উভয়পক্ষের মধ্যে ঝগড়া বেধে যায়।
বিষয়টি সাময়িকভাবে শেষ হলেও আজ রোববার সকালে বিষয়টি সালিশের মাধ্যমে সমাধান হবার কথা ছিলো। কিন্তু সকাল দশটার দিকে বাহার মিয়ার পক্ষের লোকজন উত্তর কালনীচরের আল আমিন ও তার পক্ষের লোকজনের ওপর আগ্নেয়াস্ত্রসহ দেশীয় অস্ত্র নিয়ে হামলা চালায়। এ সময় দু’পক্ষের মধ্যে সংঘর্ষ বেধে যায়। প্রায় দুই ঘন্টাব্যাপী সংঘর্ষে গুলিবিদ্ধ হয়ে ঘটনাস্থলেই নহত হয় সাইফুল। আহত হন আরো প্রায় শতাধিক ব্যক্তি। পুলিশ ঘটনাস্থলে পৌঁছে পরিস্থিতি নিয়ন্ত্রণে এনেছে। সংঘর্ষের পর এলাকায় থমথমে অবস্থা বিরাজ করছে।