• ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ , ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ , ১৮ই রমজান, ১৪৪৫ হিজরি

সিলেটে ‘আই হ্যাভ অ্যা ড্রিম’র মোটিভেশনাল প্রোগ্রাম আগামী ৪ মার্চ

sylhetsurma.com
প্রকাশিত ফেব্রুয়ারি ২৮, ২০১৭

 সিলেট সুরমা ডেস্ক ::: ‘আই হ্যাভ অ্যা ড্রিম’- এটি তরুণদের স্বপ্ন দেখানোর একটি মোটিভেশনাল প্রোগ্রাম। ‘সুড়ঙ্গের অপর পারে আলো আছে। অবশ্যই আছে। আশা হারানোর কিছু নাই’- এমন শ্লোগান নিয়ে এবার সিলেটে তাদের কার্যক্রম শুরু করতে যাচ্ছে ফেসবুক ভিত্তিক এ সংগঠনটি। সিলেটে অবস্থানরত চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ২১তম ব্যচের শিক্ষার্থীদের সহযোগিতায় আগামী ৪ মার্চ শনিবার বিকাল ৩টায় সিলেট কবি নজরুল অডিটোরিয়ামে এই মোটিভেশনাল প্রোগ্রামটি অনুষ্ঠিত হবে। এতে বক্তৃতা রাখবেন দেশের বিভিন্ন ক্ষেত্রে সফলভাবে অবস্থান লাভ করা ব্যক্তিরা। সেখানে তরুণদের মাঝে তারা বলবেন তাদের সফলতা লাভের ধাপগুলো।
সোমবার সিলেটের একটি অভিজাত রেস্তোরায় আয়োজিত সংবাদ সম্মেলনে এমন তথ্য জানান এই প্রোগ্রামের স্বপ্নদ্রষ্টা ও সিলেটের কর কমিশনার সৈয়দ মোহাম্মদ আবু দাউদ (বাদল সৈয়দ)।
এই প্রোগ্রাম সম্পর্কে তিনি আরো বলেন- ‘এই প্রোগ্রামটির যাত্রা শুরু ২০১৩ সালে চট্টগ্রামে। তারপর থেকে আমরা দেশের ৪২টি জেলার প্রায় ৭০ হাজার তরুণের মধ্যে আলো ছড়াতে সক্ষম হয়েছি। গুটি কয়েক সদস্য নিয়ে যাত্রা শুরু করা এই প্রোগ্রামে এখন সারা দেশ থেকে যুক্ত হয়েছেন দেশ-বিদেশের নামকরা কয়েক হাজার লোক। যাদের মধ্যে রয়েছেন শিক্ষাবিদ, কর্পোরেট ব্যক্তিত্ব, সাহসী অভিযাত্রী, শিল্পপতি, সরকারী কর্মকর্তা, ব্যাংকার, অভিনেতাসহ নানা শ্রেণীপেশার লোকজন’।
তিনি আরো বলেন- ‘সকলের মধ্যেই একাট সুপ্ত প্রতিভা রয়েছে। কেউ সেটি সহজেই অনুধাবন করে আবার কেউ সেটির ব্যবহারই করতে পারে না। আমরা কাজ করছি তাদের নিয়ে যারা নিজের ক্ষমতা আর প্রতিভাকে না খুঁজে হতাশায় ডুবে যাচ্ছে’।
সংবাদ সম্মেলনে আরো বক্তব্য রাখেন- চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ২১তম ব্যচের শিক্ষার্থী এবং অর্কিড এসোসিয়েইটস এর প্রধান নির্বাহী কর্মকর্তা মো. ফেরদৌস আলম, শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের অতিরিক্ত রেজিষ্ট্রার সেলিম উদ্দিন, সিলেট ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির রেজিষ্ট্রার নুসরত আফজা চৌধুরী, সোনালী ব্যাংক লিমিটেড-এর এজিএম ইমরান উল্যাহ, সিলেট এমসি কলেজের অধ্যাপক ও সিলেট শিক্ষা বোর্ডের স্কুল পরিদর্শক ড. মোয়াজ্জেম হোসেন, মদন মোহন কলেজের অধ্যাপক শংকর চৌধুরী।
অনুষ্ঠানটি সকলের জন্য সম্পুর্ণ ফ্রী। লাগবে না কোন পয়সা কিংবা কোন রেজিষ্ট্রেশন ফি। এতে সিলেটের তরুণ সমাজসহ সকলের উপস্থিতি কামনা করেছেন আয়োজকরা।