• ২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ , ১১ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ , ১৫ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

কোম্পানীগঞ্জে দু’জন নিহতের ঘটনায় পৃথক মামলা, আসামি দেড় সহস্রাধিক

sylhetsurma.com
প্রকাশিত মার্চ ৬, ২০১৭

স্টাফ রিপোর্টার :
কোম্পানীগঞ্জে ডাকাতির সময় খুন ও পুলিশের সঙ্গে সংঘর্ষের ঘটনায় পৃথক দু’টি মামলা দায়ের করা হয়েছে।  গত শনিবার দিবাগত মধ্যরাতে মামলা দু’টি দায়ের করা হয়।
পুলিশের পক্ষে কোম্পানীগঞ্জ থানার উপ পরিদর্শক (এসআই) জিএম আসলাম বাদী হয়ে ১০ জনের নাম উল্লেখ করে অজ্ঞাতনামা আরও দেড় সহস্্রাধিক জনকে আসামি করে মামলাটি (নং-৫/৩/১৭) দায়ের করেন। এছাড়া অপর (নং-৪/৩/১৭) মামলাটি দায়ের করেন উপজেলার পূর্ব ইসলামপুর ইউনিয়নের মোস্তফানগর গ্রামের ডাকাতদের হাতে নিহত জিলু মিয়ার (৫৫) বড় ছেলে জুয়েল মিয়া। এ মামলায় সোনাই ডাকাত ও আব্দুল খালেকসহ ৫ জনের নাম উল্লেখ করে অজ্ঞাতনামা আরো ১০/১২ জনকে আসামি করা হয়েছে।
কোম্পানীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি (তদন্ত) রুহুল আমিন জানিয়েছেন, জিলু মিয়া হত্যাকান্ডের ঘটনায় দায়েরকৃত মামলায় সোনাই ও আব্দুল খালেককে গ্রেফতার দেখানো হয়েছে। এদিকে পুলিশের মামলায় দেড় হাজার জনকে আসামি করা হলেও এখনও কাউকে গ্রেফতার দেখানো হয়নি বলে  জানিয়েছেন থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আলতাফ হোসেন।
উল্লেখ্য, গত শনিবার ভোরে কোম্পানীগঞ্জে ডাকাতদের হাতে গৃহকর্তা জিলু মিয়া খুন হন। ডাকাতির ঘটনার পর পালিয়ে যাওয়ার সময় জনতার হাতে আটক ডাকাতকে ছাড়িয়ে আনার জের ধরে পুলিশ গ্রামবাসীর সংঘর্ষে আরও একজন নিহত এবং ১৫ পুলিশসহ অন্তত দেড় শতাধিক লোক আহত হন। পরিস্থিতি নিয়ন্ত্রণে পুলিশ বেশ কয়েক রাউন্ড শর্টগানের গুলি ছুড়ে। ডাকাতের হাতে নিহত জিলু মিয়া (৫৫) পূর্ব ইসলামপুর ইউনিয়নের মোস্তফানগর গ্রামের বাসিন্দা। অপর নিহত হলেন দক্ষিণ রাজনগর গ্রামের বাসিন্দা মফিজ মিয়া (৫০)।