• ২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ , ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ , ১৬ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

নগরীর কানিশাইল থেকে অপহৃত শিশু লালমনিরহাটে উদ্ধার

sylhetsurma.com
প্রকাশিত মার্চ ১৩, ২০১৭

স্টাফ রিপোর্টার :
নগরীর কানিশাইল এলাকা থেকে অপহৃত ৫ বছরের শিশু নিয়ামত হোসেন রিফাতকে লালমনিরহাট থেকে উদ্ধার করা হয়েছে।  রবিবার দুপুর ১২টার দিকে তাকে উদ্ধার করা হয়। নিয়ামত হোসেন রিফাত কানিশাইল এলাকার নেছার আহমেদের ছেলে। নেছার আহমেদ গণপূর্ত বিভাগের প্রথম শ্রেণীর ঠিকাদার। অপহরণের বিষয়টি জানার পর ২৪ ঘন্টার মধ্যে শিশু রিফাতকে উদ্ধারে সফলতা দেখিয়েছে পুলিশ।
রিফাতকে উদ্ধারের পর কোতোয়ালী থানায় তার মা স্বপ্না বেগমের সাথে কথা হয়। স্বপ্না বেগম বলেন, গত শুক্রবার সকাল ৮টার দিকে নাশতা খেয়ে রিফাত আমাকে বলে, ‘মা, আমি খেলে আসি’। আশপাশের বাসার বাচ্চাদের সাথে ও খেলছিল। সকাল ৯ টার দিকে রিফাতকে অপহরণ করা হয়। তিনি বলেন, আশপাশের যেসব বাচ্চারা রিফাতের খেলছিল, তারা বলেছে, স্বাধীন মিয়া এসে রিফাতকে এক প্যাকেট চিপস ও একটি খেলনা গাড়ি দিয়ে বলে, ‘চলো, তোমাকে তোমার আব্বুর কাছে নিয়ে যাবো। রিফাত স্বাধীন মিয়াকে আগেও দেখেছে। এজন্য সে ওর সাথে যায়।
কোতোয়ালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সোহেল আহমদ জানান, গত পরশু সন্ধ্যায় কানিশাইল থেকে রিফাতকে অপহরণ করা হয়। পরে অপহরণকারীরা ফোনে ১০ লাখ টাকা মুক্তিপণ দাবি করে। বিষয়টি রিফাতের বাবা পুলিশকে অবহিত করেন। পুলিশ প্রযুক্তির সহায়তা নিয়ে নিশ্চিত হয় যে, রিফাতকে লালমনিরহাটে নিয়ে যাওয়া হয়েছে। ওসি সোহেল আরো জানান, গতকাল রবিবার দুপুরে লালমনিরহাট সদর থানা পুলিশের সহযোগিতায় অভিযান চালিয়ে রিফাতকে উদ্ধার করা হয়েছে। তবে অপহরণচক্রের কাউকে আটক করা যায়নি। অপহরণকারীদের সনাক্ত করে গ্রেফতারের চেষ্টা চলছে বলে জানিয়েছেন তিনি।