• ২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ , ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ , ১০ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

রাগীব আলীর ছেলের মানসিক স্বাস্থ্য পরীক্ষা করে ৩০ মার্চের মধ্যে প্রতিবেদন দাখিল করতে নির্দেশ

sylhetsurma.com
প্রকাশিত মার্চ ১৬, ২০১৭

স্টাফ রিপোর্টার :
দেবোত্তর সম্পত্তির তারাপুর চা বাগান দখল করে সরকারের হাজার কোটি টাকা আত্মসাৎ মামলার আসামি রাগীব আলীর ছেলে আবদুল হাইয়ের মানসিক স্বাস্থ্য পরীক্ষা করে আগামী ৩০ মার্চের মধ্যে আদালতে প্রতিবেদন দাখিল করতে সিলেটের এম এ জি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালককে নির্দেশ দেওয়া হয়েছে। গতকাল বুধবার মামলার ধার্য করা তারিখে সিলেটের চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক মো. সাইফুজ্জামান হিরো এক আদেশে এ নির্দেশ দিয়েছেন। আদালতের অতিরিক্ত সরকারি কৌঁসুলি মাহফুজুর রহমান এ তথ্য নিশ্চিত করেছেন।
তিনি জানান, এ মামলার রায় ঘোষণার জন্য গত ২৬ ফেব্র“য়ারি তারিখ ধার্য ছিল। ২৩ ফেব্র“য়ারি উচ্চ আদালত থেকে রায় ঘোষণা স্থগিত রেখে রাগীব আলীর ছেলের মানসিক স্বাস্থ্য পরীক্ষার নির্দেশনা দেওয়ায় রায় ঘোষণা স্থগিত রাখা হয়েছিল। সরকারি কৌঁসুলি আরও জানান, রাগীব আলীর ছেলের মানসিক স্বাস্থ্য পরীক্ষা একজন নিওরোসার্জনকে দিয়ে সম্পন্ন করতে আদালত নির্দেশ দিয়েছেন। ৩০ মার্চ এ সংক্রান্ত প্রতিবদেন আদালতে দাখিল করা হলে মামলার পরবর্তী প্রক্রিয়া শুরু হবে।
সরকারের হাজার কোটি টাকা আত্মসাৎ মামলায় রাগীব আলী, ছেলে আবদুল হাই, মেয়ে রোজিনা কাদির ও তার স্বামী আবদুল কাদির, তারাপুর চা-বাগানের ভুয়া সেবায়েত সাজিয়ে রাগীব আলীর আত্মীয় দেওয়ান মোস্তাক মজিদ, সেবায়েত পংকজ কুমার গুপ্ত আসামি। এর মধ্যে মেয়ে ও তার স্বামী পলাতক, মোস্তাক ও পংকজ জামিনে রয়েছেন।