• ১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ , ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ , ১০ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

নানা আয়োজনে বঙ্গবন্ধুর জন্মদিন ও জাতীয় শিশুদিবস পালন

sylhetsurma.com
প্রকাশিত মার্চ ১৭, ২০১৭

সিলেট সুরমা ডেস্ক : সিলেটে নানা আয়োজনের মধ্যে দিয়ে পালিত হয়েছে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৮তম জন্মদিন ও জাতীয় শিশু দিবস।
এ উপলক্ষে শুক্রবার সকালে সিলেট কেন্দ্রীয় শহীদমিনারে স্থাপিত বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে বিভিন্ন সংগঠনের উদ্যোগে শ্রদ্ধাঞ্জলি নিবেদন করা হয়।
এসময় প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পন প্রদানের মাধ্যমে শ্রদ্ধা নিবেদন করেছেন সিলেটের প্রশাসনিক কর্মকর্তা, রাজনৈতিক দলের নেতাকর্মী ও সর্বস্তরের সাধারণ জনতা। সিলেট বিভাগীয় কমিশনার ড. মোছাম্মৎ নাজমানারা খানুমের পুষ্পস্তবক অর্পনের মধ্য দিয়ে সিলেট রেঞ্জ ডি আই জি মো. কামরুল আহসান বিপিএম, সিলেট মেট্টোপলিটন পুলিশ সুপার গোলাম কিবরিয়া, সিলেট জেলা প্রশাসক রাহাত আনোয়ার, জেলা পরিষদের প্রতিনিধিগণ, জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা, সিলেট জেলা ও মহানগর  মুক্তিযুদ্ধা কমান্ড ইউনিট, সিলেট সিভিল সার্জন, স্বাধীনতা ব্যাংকার পরিষদসহ অনেকে শ্রদ্ধা ও স্বরণ করেন। প্রশাসনিক কর্মকর্তাদের পুষ্পস্তবক অর্পনের পর  বাংলাদেশ আওমালীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের সদস্য ও সিলেট মহানগর আওয়ামীগের সভাপতি সাবেক মেয়র বদর উদ্দিন আহমদ কামরান ও সাধারণ সম্পাদক আসাদ উদ্দিন আহমদের নেতৃত্বে পুষ্পস্তবক অর্পন করা হয়।
পরে সিলেট জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও সাবেক সংসদ সদস্য শফিকুর রহমান চৌধুরী নেতৃত্বে জেলা নেতাকর্মী, সিলেট মহানগর ও জেলা মহিলা আওয়ামীলীগ, সিলেট মহানগর ও জেলা যুবলীগ, সিলেট মহানগর ও জেলা  স্বেচ্ছাসেবকলীগ, সিলেট মহানগর ও জেলা ছাত্রলীগসহ সকল আওয়ামীলীগের সহযোগী সংগঠন পুষ্পস্তবক অর্পন করে শ্রদ্ধা নিবেদন করেন।
এদিকে পুষ্পস্তবক শেষে সিলেট ছাত্রলীগের উদ্যোগে জাতির পিতার জন্মদিনে কেক কেটে জন্মদিন উদযাপন করা হয়। সিলেট জেলা প্রশাসকের উদ্যোগে জাতির পিতার  জন্মদিন উপলক্ষে বিশাল র‌্যালি আয়োজন করা হয়। সিলেট কেন্দ্রীয় শহীদ মিনার থেকে কবি কাজী নজরুল ইসলাম অডিটোরিয়ামের সামনে র‌্যালিটি শেষ হয়।

সরকারি ও বেসরকারি উদ্যোগে শোভাযাত্রা, কেক কাটা, শিশুদের চিত্রাঙ্কণ প্রতিযোগিতা, আলোচনা সভা, পুরস্কার বিতরণ ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়।