• ২৩শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ , ১০ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ , ১৪ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

‘জঙ্গি আস্তানা’ ঘিরে ফেলেছে পুলিশের বিশেষ বাহিনী সোয়াত : যে কোন সময় অভিযান

sylhetsurma.com
প্রকাশিত মার্চ ২৪, ২০১৭

সিলেট সুরমা ডেস্ক :::: সিলেটের মোগলা বাজার থানার শিববাড়ি এলাকার পাঠানপাড়ায় সন্দেহজনক জঙ্গি আস্তানা ঘিরে রেখেছে ফেলেছে পুলিশের বিশেষ বাহিনী সোয়াত। সোয়াতের একটি দল ঢাকা থেকে ৪টার কিছু আগে সড়কপথে ঘটনাস্থলে পৌঁছায়। অভিযান পরিচালনার পূর্বে সোয়াত টিম চতুর্দিক পর্যবেক্ষণ করেছে। যে কোন মুহূর্তে অভিযানে যাবে টিমটি।
মহানগর পুলিশের জালালাবাদ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আখতার হোসেন জানান- বেলা একটা থেকে সাড়ে তিনটা পর্যন্ত হ্যান্ডমাইকে জঙ্গিদের আত্মসমর্পণের আহ্বান জানানো হয়েছে। এর মধ্য ১টা ৪৮ মিনিট থেকে ২টা ১৬ মিনিট পর্যন্ত জঙ্গিরা সাড়া দিয়েছিল। এরপর থেকে আর কোনো উত্তর নেই।
সোয়াতের টিম আসায় এখন অভিযান শুরু করার একটি পরিকল্পনা নিচ্ছে তারা। পুলিশ ইতিমধ্যে সাধারণ উৎসুক মানুষদের নিরাপদ দূরত্বে সরিয়ে নিচ্ছে।
বেলা আড়াইটা থেকে সাড়ে তিনটা পর্যন্ত ১০ বারের বেশি পুলিশের ফাঁকা গুলির শব্দ শোনা গেছে।
বাড়ির নিচতলার ফ্ল্যাটে সন্দেহভাজন কয়েকজন জঙ্গি অবস্থান করছে বলে ধারণা পুলিশের। দোতলা থেকে পাঁচতলা পর্যন্ত ২৯টি ইউনিটে ২৯টি পরিবার রয়েছে।
নজরুল ইসলাম নামের ওই বাড়ির এক বাসিন্দা মুঠোফোনে বলেন, ভোররাত থেকে সেখানে বিদ্যুৎ নেই। তাঁরা বাইরে থেকে মুঠোফোনে বাড়িতে জঙ্গি থাকার কথা ও গুলির শব্দ শুনেছেন। বর্তমানে খুব ভীতিকর অবস্থার মধ্যে আছেন তাঁরা।