• ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ , ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ , ১৮ই রমজান, ১৪৪৫ হিজরি

সাংবাদিক হারিস মোহাম্মদের ৭ম মৃত্যুবার্ষিকী পালিত

sylhetsurma.com
প্রকাশিত এপ্রিল ৩, ২০১৭

সিলেট সুরমা ডেস্ক ::: দৈনিক দিনকালের সাবেক ব্যুরো প্রধান প্রবীন সাংবাদিক হারিস মোহাম্মদের সপ্তম মৃত্যুবার্ষিকী উপলক্ষ্যে সিলেট জেলা প্রেসক্লাবের উদ্যোগে ক্লাব মিলনায়তনে স্মরণ সভা ও দোয়া-মাহফিল অনুষ্ঠিত হয়েছে। সোমবার দুপুরে সিলেট জেলা প্রেসক্লাবের সিনিয়র সহ-সভাপতি ও একুশে টেলিভিশনের সিলেট ব্যুরো প্রধান ওয়েছ খছরুর সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক ও নিউজ ২৪ এর সিলেট ব্যুরো প্রধান শাহ দিদার আলম নবেলের পরিচালনায় অনুষ্ঠিত স্মরণ সভায় বক্তব্য রাখেন- সিলেট জেলা প্রেসক্লাবের কোষাধ্যক্ষ মনিরুজ্জামান মনির, দৈনিক খবরের সিলেট জেলা প্রতিনিধি খলিলুর রহমান, বাংলানিউজ২৪ এর সিনিয়র স্টাফ রিপোর্টার নাছির উদ্দিন, জেলা প্রেসক্লাবের প্রচার ও প্রকাশনা সম্পাদক এবং দৈনিক যুগভেরীর সিনিয়র স্টাফ রিপোর্টার সৈয়দ রাসেল, পাঠাগার সম্পাদক ও দৈনিক যায়যায় দিন’র সিলেট প্রতিনিধি কাইয়ুম উল্লাস, বৈশাখী টিভির সিলেট ব্যুরো প্রধান মইনুল হাসান টিটু এবং দৈনিক আজকের সংবাদের ব্যুরো প্রধান মঞ্জুর হোসেন খাঁন। স্মরণ সভায় বক্তারা বলেন- আজীবন অন্যায়ের বিরুদ্ধে প্রতিবাদী, নির্ভীক ও নির্লোভ মানুষের অন্যতম একজন ছিলেন প্রয়াত সাংবাদিক হারিস মোহাম্মদ। অন্যায়ের বিরুদ্ধে তার তীব্র প্রতিবাদের ফসল হচ্ছে আজকের সিলেট জেলা প্রেসক্লাব। বক্তারা বলেন, হারিস মোহাম্মদ দারিদ্রের কাছে কখনো ন্যায় নীতিকে জলাঞ্জলি দেননি। নিজের পরিবারের কথা চিন্তা না করে তিনি আগে সাংবাদিকদের স্বার্থ নিয়ে চিন্তা করতেন।
স্মরণ সভা শেষে অনুষ্ঠিত দোয়া মাহফিলে উপস্থিত সবাই হারিস মোহাম্মদের রুহের মাগফেরাত ও চিরকালীন শান্তি কামনা করেন। দৈনিক যুগভেরীর ফটো সাংবাদিক রাহুল তালুকদার পাপ্পু, এনামুল কবির স্টাফ রিপোর্টার শ্যামল সিলেট, সিলেটভিউ২৪ এর স্টাফ রিপোর্টার রফিকুল ইসলাম কামাল, ফটো সাংবাদিক আনোয়ার হোসেন এবং সুব্রত দাস, মো. আব্দুল আহাদ, স্টাফ রিপোর্টার দৈনিক সিলেট সুরমা প্রমুখ।
উল্লেখ্য, ২০১০ সালের ৩ এপ্রিল সাংবাদিক হারিস মোহাম্মদ হৃদরোগে আক্রান্ত হয়ে ইন্তেকাল করেছিলেন। দীর্ঘ ৩২ বছরের সাংবাদিকতা জীবনে তিনি সিলেটের দৈনিক পত্রিকাসহ বিভিন্ন জাতীয় দৈনিকে কাজ করেন। মরহুম হারিস মোহাম্মদ ছিলেন মুক্তিযোদ্ধা ও সংগঠক ইঞ্জিনিয়ার আবদুস সামাদের জ্যেষ্ঠ পুত্র ও রাজনৈতিক ব্যক্তিত্ব হাসন আলী রাজার জামাতা।