বিশ্বনাথ উপজেলা আওয়ামী লীগের সম্পাদকসহ ৪ জনের বিরুদ্ধে মামলা

প্রকাশিত: ৫:১৫ অপরাহ্ণ, এপ্রিল ১০, ২০১৭

সিলেট সুরমা ডেস্ক : সিলেটের বিশ্বনাথ উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বাবুল আখতার, সাবেক এমপি শফিকুর রহমান চৌধুরীর পিএস কবিরুল ইসলাম কবিরসহ ৪ জনের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে।
ফেসবুকে’ কটুক্তিপূর্ণ স্ট্যাটাস দেওয়ায় ২০০৬ সালের ৫৭ ধারায় ‘তথ্য যোগাযোগ ও প্রযুক্তি আইনে’ এ মামলাটি দায়ের করা হয়। বিশ্বনাথ আ’লীগের সাবেক সহ-সভাপতি ও দেওকলস ইউনিয়নের সাবেক চেয়ারম্যান ফখরুল আহমদ মতছিন আদালতে এ মামলাটি দায়ের করেন, (বিশ্বনাথ সিআর মামলা নং ১০৮/১৭)।
বৃহস্পতিবার (৬ এপ্রিল) সিলেটের সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট ‘কাকন দে’র আদালতে দায়েরকৃত এ মামলাটি সোমবার (১০ এপ্রিল) বিশ্বনাথ থানায় এসে পৌঁছার কথা রয়েছে। অভিযোগটি আমলে নিয়ে এফআইআর রজ্জুক্রমে আইনগত ব্যবস্থা গ্রহণপূর্বক তদন্ত প্রতিবেদন দিতে থানার ওসিকে নির্দেশ দেওয়া হয়েছে।
তবে সোমবার দুপুর পর্যন্ত পর্যন্ত থানায় পৌঁছায়নি বলে জানিয়েছেন ওসি মনিরুল ইসলাম পিপিএম। রাতে পৌঁছার সম্ভাবনা রয়েছে জানিয়ে তিনি  বলেন, আদালতের নির্দেশ মতে থানায় পৌছার সঙ্গে সঙ্গে মামলা নেওয়া হবে।
জানা গেছে, সদ্য উপজেলা পরিষদ নির্বাচনের পর থেকে অভ্যন্তরীণ কোন্দলের কারণে দু’টি গ্রুপে বিভক্ত হয়ে পড়ে বিশ্বনাথ আওয়ামী লীগ। এক পক্ষে নেতৃত্ব দিচ্ছেন সাবেক এমপি ও সিলেট জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শফিকুর রহমান চৌধুরী এবং অন্য পক্ষের নেতৃত্বে রয়েছেন যুক্তরাজ্য আওয়ামী লীগের যুগ্ম-সম্পাদক আনোয়ারুজ্জামান চৌধুরী। ২১ মার্চ বাংলাদেশ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের’র সিলেট আগমনকে স্বাগত জানিয়ে আওয়ামী লীগের বিরুদ্ধে সংবাদ সম্মেলন করেন আনোয়ারুজ্জামান গ্রুপের নেতারা।
সম্মেলনে উপজেলা আওয়ামী লীগ সভাপতি পংকি খান ও সাধারণ সম্পাদক বাবুল আখতারের বিরুদ্ধে থানার দালালিসহ নানা অভিযোগ করা হয়। ওই সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন আওয়ামী লীগের সাবেক সহ-সভাপতি চেয়ারম্যান ফখরুল আহমদ মতছিন। এরই প্রেক্ষিতে পরদিন ২২ মার্চ নিজের ফেসবুক টাইমলাইনে কটুক্তি করে স্ট্যাটাস দেন বাবুল আখতার। তার ওই স্ট্যাটাসটি শেয়ার করেন কবিরুল ইসলাম এবং কটুক্তি করে কমেন্ট করেন রুবেল আহমদ ও ছালিক মিয়া। এ ঘটনার ১৫ দিনের মাথায় সিলেট আদালতে বাবুল আখতারকে প্রধান আসামিসহ ৪ জনের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়।

  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

এ সংক্রান্ত আরও সংবাদ