• ২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ , ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ , ১০ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

সিলেটে বজ্রপাতে শিশুসহ ২ জনের মৃত্যু, আহত ২

sylhetsurma.com
প্রকাশিত এপ্রিল ২০, ২০১৭

স্টাফ রিপোর্টার : সদর উপজেলায় রায়েরগাঁওয়ে ও ওসমানীনগরে বজ্রপাতে এক শিশুসহ ২ জনের মৃত্যু হয়েছে। নিহতরা হচ্ছে- উপজেলার ১ নং জালালাবাদ ইউনিয়নের রায়েরগাঁও গ্রামের হোছন আহমদের পুত্র এনাম (১৪) ও ওসমানীনগর উপজেলার পূর্ব টিনাপাড়া গ্রামের মৃত আছাদ আলীর পুত্র সুরুজ আলী (৩৪)। বুধবার দুপুর ১ টার দিকে রায়েরগাঁওয়ের পাশ্ববর্তী বিলে ধান কাটার সময় ও দ্বিতীয় ঘটনাটি ঘটে গতকাল বিকেলে ওসমানীনগরের মুক্তারপুর হাওরে ধান কাটার সময় বজ্রপাত পড়লে ঘটনাস্থলেই তাদের মৃত্যু হয়। এ সময় মুক্তারপুর হাওরে ২ জন আহতও হন। আহত ২ জনকে স্থানীয়ভাবে চিকিৎসা প্রদান করা হয়েছে।
স্থানীয় সূত্র জানায়, ভারী বর্ষন ও পাহাড়ী ঢলে গ্রামের পাশ্ববর্তী বিলে পানির নিচে তলিয়ে যাওয়া বোরো ধানের ক্ষেত থেকে সম্প্রতি পানি নেমে গেলে সেখানে গতকাল বুধবার সকালে দাদা ও বাবার সাথে বিলে ধান কাটতে যায় এনাম। দুপুরে হঠাৎ বৃষ্টির সাথে বজ্রপাত হয়। বজ্রপাতটি তার উপর আঘাত হানে। সে ঘটনাস্থলেই মারা যায়। ১ নং জালালাবাদ ইউনিয়নের চেয়ারম্যান মো. মনফর আলী বজ্রপাতে নিহত হওয়ার বিষয়টি নিশ্চিত করেন।
এদিকে, গতকাল বুধবার বিকেলে মোক্তারপুর হাওরে ধান কাটার সময় ঝড় বৃষ্টি শুরু হলে বজ্রপাতে সুরুজ আলী ঘটনাস্থলে মারা যান ও অপর একই গ্রামের মুজাহিদ আলী ও ওয়াকিল আলী আহত হন।