রোহিঙ্গা মুসলিমদের ওপর বর্বর হত্যাযজ্ঞ অবিলম্বে বন্ধের দাবি

প্রকাশিত: ১১:১৫ অপরাহ্ন, সেপ্টেম্বর ১৫, ২০১৭

রোহিঙ্গা মুসলিমদের ওপর বর্বর হত্যাযজ্ঞ অবিলম্বে বন্ধের দাবিতে বিশাল বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার বাদ জুমা দক্ষিণ সুরমার কদমতলী কেন্দ্রীয় জামে মসজিদ থেকে বিক্ষোভ মিছিলটি বের হয়ে হুমায়ুন রশীদ চত্ত্বরে গিয়ে প্রতিবাদ সমাবেশে মিলিত হয়। কদমতলী এলাকাবাসী ও স্বর্ণ শিখা সমাজ কল্যাণ সমিতির সহযোগিতায় উক্ত বিক্ষোভ মিছিল ও সমাবেশে হাজারো সাধারণ মানুষ অংশগ্রহন করেন।
প্রতিবাদ সভায় বক্তারা বলেন, রোহিঙ্গা মুসলিমদের ওপর হত্যাযজ্ঞ এটি জাতিগত নিধন অভিযান। মানবতা এবং মানবাধিকারের চরম লঙ্ঘন। বার্মার সেনারা নির্বিচারে মুসলিমদের হত্যা অব্যাহত রেখেছে। তাদের নৃশংষতার হাত থেকে অবুঝ শিশুরা ও রক্ষা পাচ্ছেনা। নিরস্থ মুসলমানদের ধরে ধরে জবাই কিংবা আগুন দিয়ে পুড়িয়ে হত্যা করছে। যুবতী মেয়েদের প্রকাশ্যে ধর্ষণসহ তাদের গাছের সাথে ঝুলিয়ে হত্যা করছে। মিয়ানমার সেনারা প্রতিদিনই আরাকান রাজ্যের প্রতিটি গ্রামে ঢুকে নির্যাতনের স্টিমরোলার চালাচ্ছে।
বক্তারা আরো বলেন, মিয়ানমারের সামরিক ও নিরাপত্তা বাহিনী কে অবিলম্বে রোহিঙ্গাদের হত্যা, হয়রানি, ধর্ষণ ও তাদের বাড়িঘরে অগ্নি সংযোগ বন্ধের দাবী জানান। সেই সাথে বিশ্ব নেতাদের এই গণহত্যা প্রতিরোধে কার্যকর ভূমিকা পালনের আহবান জানান।
বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সভায় বক্তব্য রাখেন, সিলেট সিটি কর্পোরেশনের ২৬ নং ওয়ার্ড কাউন্সিলর তৌফিক বকস লিপন, বীর মুক্তিযোদ্ধা এড: রফিকুল হক, স্বর্ণ শিখা সমাজ কল্যাণ সমিতির সভাপতি রেজাউল ইসলাম রেজা, সাধারণ সম্পাদক সুমন হোসেন সহ স্বর্ণ শিখা সমাজ কল্যাণ সমিতির আলমগীর হোসেন, মনছুর আলী মাছুম,লায়েক মাহমুদ,আবু হানিফ তুহিন, আতিকুর রহমান ফরহাদ, সাদ্দাম হোসেন, ফাহিম বক্ত শিপু, মনির আহমদ, জুবের আহমদ, ইয়ামিন আহমদ, সবুজ আহমদ, ফাহাদ আহমদ,খাজেদ আহমদ, স্বপন আহমদ,এমরান আহমদ দিপুসহ স্বর্ণশিখা সমাজকল্যাণ সমিতির সকল সদস্যবৃন্দ ও সচেতন নাগরিকবৃন্দ । প্রেস-বিজ্ঞপ্তি।

  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •