• ১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ , ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ , ১০ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

প্রবীণ সাংবাদিক আতাউর রহমান আতার উপর হামলা

sylhetsurma.com
প্রকাশিত ডিসেম্বর ২৩, ২০১৭

সিলেট সুরমা ডেস্ক : সিলেটের প্রবীণ ফটো সাংবাদিক আতাউর রহমান আতার উপর হামলার ঘটনা ঘটেছে। বৃহস্পতিবার রাতে নগরীর মেহেদিবাগ এলাকার আতার বাড়িতে হামলা চালিয়ে তাকে ও পরিবারের সদস্যদের মারধর করে একদল সন্ত্রাসী।

হামলাকারীরা ওই এলাকায় জুয়া খেলাসহ নানা অপরাধ কর্মকান্ডে জড়িত বলে জানা গেছে। নজরুল নামে স্থানীয় এক যুবকের নেতৃত্বে হামলা করা হয় বলে অভিযোগ করেছেন আতা।

সন্ত্রাসীরা আতার বাসায় ঢুকে ব্যাপক ভাংচুর চালায়। এতে আতাউর রহমান আতার ছেলে-মেয়েও আহত হন।

খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে উপস্থিত হয়ে নজরুলে বাসায় অভিযান চালালেও তাকে আটক করতে পারেনি। তাৎক্ষণিকভাবে বাসায় উপস্থিত হয়ে অপরাধীদের গ্রেপ্তারের দাবি জানিয়েছেন সিলেট সিটি কর্পোরেশনের সাবেক মেয়র বদর উদ্দিন আহমদ কামরান। এ ঘটনায় রাতেই থানায় এজাহার দাখিল করা হয়েছে।

আতাউর রহমান আতা জানান, তাঁর বাড়ির ঠিক সামনে মূল সড়কের পাশে মাছিমপুর এলাকার মডার্ণ বাড়ির জালাল উদ্দিনের পুত্র নজরুল ও মঞ্জুরসহ ৮/১০ যুবক এক কিশোরকে বিদ্যুতের খুঁটির সাথে বেধে মারধর করছিলো। মারধরের দৃশ্য দেখে তিনি তাদেরকে এ থেকে নিবৃত থাকতে বলেন। এক পর্যায়ে ওই কিশোরকে বাঁচাতে এগিয়ে গেলে তারা সাংবাদিক আতার ওপর চড়াও হয়। কিছু বুঝে উঠার আগেই তারা আতাউর রহমান আতাকে মারধর করতে থাকে।
এর কিছুক্ষণ পর মোবাইল ফোনে কল করে আরো অন্ততঃ ১০/১৫ জন সহযোগীকে নিয়ে আসে নজরুল। তারা আতাউর রহামন আতার বাড়ি লক্ষ্য করে ইট পাটকেল নিক্ষেপ করে। এক পর্যায়ে তারা বাসায় ঢুকে তাকে বেধড়ক মারপিট করে। এ সময় তার মেয়ে শাহানা আক্তার সুমী এগিয়ে এলে তার উপর হামলা চালায়। তখন সাংবাদিক আতার প্রতিবন্ধিপুত্র রনিকেও মারধর করে। পরে হামলাকারীরা শয়ন কক্ষে ঢুকে বিছানা ও আসবাবপত্র ভাংচুর করে।

রাতে ঘটনাস্থলে উপস্থিত হয়ে এসএমপির উপ কমিশনার ফয়সল মাহমুদ বলেন, সাংবাদিক আতাউর রহমান আতার উপর হামলাকারীদের গ্রেপ্তরের চেষ্টা চলছে। তিনি বলেন, অপরাধী যেই হোক তাকে ছাড় দেয়া হবে না।