• ২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ , ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ , ১৬ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

শ্যামল দত্ত ও নঈম নিজামের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানার প্রতিবাদ সিলেট প্রেসক্লাবের

প্রকাশিত জানুয়ারি ১১, ২০১৮

সিলেট সুরমা ডেস্ক : শ্যামল দত্ত ও নঈম নিজামের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানার প্রতিবাদ প্রেসক্লাবের
সংবাদ প্রকাশের জেরে ভোরের কাগজ সম্পাদক শ্যামল দত্ত ও বাংলাদেশ প্রতিদিন সম্পাদক নঈম নিজামের বিরুদ্ধে পৃথক গ্রেপ্তারি পরোয়ানা জারির প্রতিবাদ জানিয়েছে সিলেট প্রেসক্লাব।

বৃহস্পতিবার (১১ জানুয়ারি) গণমাধ্যমে প্রেরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে, প্রেসক্লাব সভাপতি ইকরামুল কবির ও সাধারণ সম্পাদক ইকবাল মাহমুদ বলেন, এ দুটি পরোয়ানা জারির ঘটনা দেশে মুক্ত গণমাধ্যম চর্চার সুযোগ ও পরিবেশকে প্রশ্নবিদ্ধ করবে।

সিলেট প্রেসক্লাব নেতৃবৃন্দ অবিলম্বে এ দুই সম্পাদকের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা প্রত্যাহারের দাবি জানান।

উল্লেখ্য, সম্প্রতি ‘মাদ্রাসার বইয়ে অশ্লীলতা’ শিরোনামে দৈনিক ভোরের কাগজে সংবাদ প্রকাশিত হওয়ায় একাধিক ব্যক্তি শ্যামল দত্তকে উকিল নোটিশ পাঠায় এবং তাকে প্রাণনাশের হুমকি দেয়। ২০১৬ সালে রাজশাহীতে দায়ের করা একটি মানহানির মামলায় সম্প্রতি শ্যামল দত্তের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করা হয়।

এদিকে, ২০১৪ সালের ৯ এপ্রিল বাংলাদেশ প্রতিদিনের প্রথম পাতায় ‘সাবেকদের আমলনামা: রেশন ডিলার সাবেক প্রতিমন্ত্রী মোতাহারের শত কোটি টাকা’ শিরোনামে সংবাদ প্রকাশের জেরে মামলা করেন লালমনিরহাট জেলা আওয়ামী লীগের সভাপতি ও সাবেক প্রতিমন্ত্রী মোতাহার হোসেন। ওই প্রতিবেদন প্রকাশের ৪০ দিন পর মামলাটি দায়ের করা হয়েছিল। গত ২ জানুয়ারি লালমনিরহাটের ৪ নম্বর আমলি আদালত এই পরোয়ানা জারি করেন

20 – Femme