সিলেট-কক্সবাজার রুটে বিমানের ফ্লাইট চালু করা হবে: বিমান ও পর্যটন মন্ত্রী 

প্রকাশিত: ৭:১৪ অপরাহ্ন, জানুয়ারী ২০, ২০১৮

সিলেট সুরমা ডেস্ক : বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রী এ কে এম শাহজাহান কামাল এর সাথে এক সৌজন্য সাক্ষাতে মিলিত হয়েছেন দি সিলেট চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রির নেতৃবৃন্দ।

শুক্রবার (১৯ জানুয়ারি) সন্ধ্যা সাড়ে ৫টায় সিলেট সার্কিট হাউজে এ সৌজন্য সাক্ষাত অনুষ্ঠিত হয়।

এ সময় বিমান ও পর্যটন মন্ত্রী এ কে এম শাহজাহান কামাল বলেন, বিমান পরিবহন ও পর্যটন খাতের উন্নয়নে সরকার নিরলসভাবে কাজ করে যাচ্ছে। সিলেট থেকে সরাসরি লন্ডন ফ্লাইট চালুর লক্ষ্যে ৪৫০ কোটি টাকার প্রকল্প হাতে নেওয়া হয়েছে। ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরের রানওয়ের ওভার লে ৮ থেকে ১৪ ইঞ্চি পর্যন্ত বৃদ্ধি করে রানওয়ের শক্তিমাত্রা বৃদ্ধি করা হবে। আরও ৬টি বোর্ডিং ব্রিজ স্থাপন করা হবে। যাত্রীদের কথা বিবেচনা করে ঢাকা-সিলেট রুটে বিকেলে বিমানের একটি ফ্লাইট চালু করা হবে। এছাড়াও ইউএস বাংলা এয়ারওয়েজ ফেব্রুয়ারি থেকে ঢাকা-সিলেট রুটে বিকেলে একটি ফ্লাইট চালু করবে বলেও তিনি জানান।

মন্ত্রী আরো বলেন, সিলেটের প্রাকৃতিক সৌন্দর্য্যমন্ডিত স্থানগুলোর উন্নয়ন করে এগুলোকে ট্যুরিস্ট স্পট হিসেবে গড়ে তোলা হবে এবং কক্সবাজার-সিলেট রুটে বিমানের ফ্লাইট চালু করা হবে।

সভায় সিলেট চেম্বারের সভাপতি খন্দকার সিপার আহমদ বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রী হিসেবে দায়িত্ব গ্রহণের জন্য এ কে এম শাহজাহান কামাল অভিনন্দন জানিয়ে বলেন, বর্তমান সরকার পর্যটন খাতে অত্যন্ত গুরুত্ব দিচ্ছেন, যা অত্যন্ত আশাব্যঞ্জক। তিনি দেশের অভ্যন্তরে বিমানের সান্ধ্যকালীল ফ্লাইট চালুর প্রস্তাব জানান। বিমানের যাত্রীদের সাথে এয়ারপোর্টে আসা তাদের পরিবার-পরিজনদের নিরাপত্তার কথা বিবেচনা করে তাদেরকে রাস্তায় না নামিয়ে দিয়ে এয়ারপোর্টের ভিতরে একটি ছাউনির ব্যবস্থা করার অনুরোধ জানান তিনি।

চেম্বার নেতৃবৃন্দ এয়ারপোর্টের ভিতরে ক্যাটারিং সার্ভিস চালু, সিলেট-লন্ডন রুটে সরাসরি ফ্লাইট পরিচালনা এবং রপ্তানি বাণিজ্য সম্প্রসারণে সিলেট থেকে সরাসরি কার্গো সার্ভিস চালুর প্রস্তাব জানান।

এ সময় উপস্থিত ছিলেন সিলেট চেম্বারের সিনিয়র সহ সভাপতি মাসুদ আহমদ চৌধুরী, এফবিসিসিআই এর পরিচালক সালাহ্ উদ্দিন আলী আহমদ, দেশ ফাউন্ডেশন ইউকে এর চেয়ারম্যান মিসবাউর রহমান, সিলেট চেম্বারের পরিচালক ও এফবিসিসিআই এর প্রাক্তন পরিচালক মো. হিজকিল গুলজার, পরিচালক মুশফিক জায়গীরদার, আব্দুর রহমান, চন্দন সাহা প্রমুখ।

  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •