শাবিতে ছাত্রজোটের ওপর হামলা চালিয়েছে ছাত্রলীগ

প্রকাশিত: ৩:২১ অপরাহ্ণ, জানুয়ারি ২৯, ২০১৮

সিলেট সুরমা ডেস্ক : সিলেটে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (শাবিপ্রবি) ছাত্রলীগ নিজেদের দায়িত্ববোধ থেকে প্রগতিশীল ছাত্রজোটের ওপর হামলা চালিয়েছে বলে জানিয়েছেন সংগঠনটির শাবিপ্রবি শাখার কর্মী মুশফিকুর রহিম জিয়া।

হামলার কারণ সম্পর্কে তিনি বলেন, “ক্যাম্পাসের শান্তি-শৃঙ্খলা রক্ষা করা আমাদের দায়িত্ব। সেই দায়িত্ববোধ থেকে আমরা বিশৃঙ্খলা সৃষ্টিকারীদের সরিয়ে দিয়েছি।”

জিয়া বলেন, “ছাত্র ধর্মঘটের নামে বিশ্ববিদ্যালয়ে শিক্ষার্থীদের ক্লাস করতে বাধা দিচ্ছিলো প্রগতিশীল ছাত্রজোটের কর্মীরা। আমরা তখন ক্যাম্পাসের ফটক থেকে তাদের সরিয়ে দিয়েছি। ক্যাম্পাসে শৃঙ্খলা রক্ষায় এই কাজ করেছি আমরা।”

এর আগে সোমবার (২৯ জানুয়ারি) বেলা সোয়া ১১টায় শাবিপ্রবির প্রধান ফটকের সামনে ছাত্রলীগের হামলায় প্রগতিশীল ছাত্রজোটের ৮ নেতাকর্মী আহত হন। আহতদের মধ্যে রয়েছেন নগর ছাত্রফ্রন্টের সাধারণ সম্পাদক রুবাইয়াত রুবা, জয়দীপ দাস সহ আরও ছয় জন। তাদের মধ্যে আইপিই ৩য় বর্ষের ছাত্র জয়দীপ দাসের মাথার আঘাত গুরুতর এবং তাকে সিলেট এমএজি ওসমানী মেডিকেলে প্রেরণ করা হয়েছে।

প্রত্যক্ষদর্শীরা জানান, প্রগতিশীল ছাত্রজোটের নেতাকর্মীরা ক্যাম্পাসে প্রবেশের সময় শাবিপ্রবি ছাত্রলীগের একাংশের নেতা মশিউর রহমান ভুঁইয়া, মুশফিকুর রহিম জিয়া, শাবিপ্রবি ছাত্রলীগের যুগ্ম-সম্পাদক সুব্রত পালের নেতৃত্বে ১০-১২ জনের একটি দল লাঠিসোটা নিয়ে প্রগতিশীল জোটের মিছিলে হামলা চালায়।

উল্লেখ্য, ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) উপাচার্যের কার্যালয়ে ‘নিপীড়ন বিরোধী’ শিক্ষার্থীদের বিক্ষোভে ছাত্রলীগের হামলার প্রতিবাদে ২৯ জানুয়ারি দেশব্যাপী ছাত্র ধর্মঘট ডাকে প্রগতিশীল ছাত্রজোট। সেই ছাত্র ধর্মঘট পালনের সময় শাবিতে সোমবার প্রগতিশীল ছাত্রজোটের ওপর হামলা চালালো ছাত্রলীগ।

  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

আর্কাইভ

ক্যালেন্ডার

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১