• ২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ , ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ , ১৭ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

জালালাবাদ কলেজের মেধাবী শিক্ষার্থীদের মধ্যে বৃত্তি প্রদান

প্রকাশিত মার্চ ৬, ২০১৮
জালালাবাদ কলেজের মেধাবী  শিক্ষার্থীদের মধ্যে বৃত্তি প্রদান

সিলেট সুরমা :: কানাডা বাংলাদেশ এডুকেশন ট্রাস্টের উদ্যোগে ও বাস্তবায়নে এবং সুরভির সহযোগিতায় সিলেট নগরীর সোবহানীঘাটস্থ জালালাবাদ কলেজের মেধাবী শিক্ষার্থীদের মধ্যে চতুর্থ মেধাবৃত্তি প্রদান অনুষ্ঠান মঙ্গলবার দুপুরে কলেজের হলরুমে অনুষ্ঠিত হয়। বৃত্তি প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন সিলেট শিক্ষা বোর্ডের সাবেক চেয়ারম্যান ও জালালাবাদ কলেজে অধ্যক্ষ প্রফেসর আব্দুল বাকী চৌধুরী।

কলেজের সহকারী অধ্যাপক, কো-অর্ডিনেটর মুহাম্মদ আব্দুশ শাকুর এর সভাপতিত্বে ও পদার্থ বিজ্ঞান বিভাগের প্রভাষক আনজুমানারা আক্তারের পরিচালনায় অনুষ্ঠানে বক্তব্য রাখেন ইসলামিক স্টাডিজ বিভাগের সহকারী অধ্যাপক ছায়েম আহমদ চৌধুরী, ইংরেজী বিভাগের সহকারী অধ্যাপক মোহাম্মদ ঈমান আলী, অর্থনীতি বিভাগের সহকারী অধ্যাপক আয়েশা বেগম। বৃত্তিপ্রাপ্ত শিক্ষার্থীদের মধ্যে অনুভুতি প্রকাশ করে বক্তব্য আমেনা বেগম, আসাদুজ্জামান, সুহেল আহমেদ, ফাহিম আহমেদ, মাহদী হাসান প্রমুখ। শুরুতে পবিত্র কুরআন থেকে তেলাওয়াত করেন মোঃ সিদ্দিকুর রহমান।
অনুষ্ঠানে ৫ জন শিক্ষার্থীর মধ্যে মেধাবৃত্তির প্রথম কিস্তির ৫ হাজার টাকার চেকে প্রদান করেন অনুষ্ঠানের অতিথিবৃন্দ।

প্রধান অতিথির বক্তব্যে প্রফেসর আব্দুল বাকী চৌধুরী বলেন, দক্ষ জনশক্তি তৈরীর লক্ষ্যে কানাডা বাংলাদেশ এডুকেশন ট্রাস্ট শিক্ষার্থীদের মধ্যে বৃত্তি প্রদান করছে। শিক্ষার্থীরা এই বৃত্তি পেয়ে উৎসাহিত হয়ে লেখাপড়ায় মনোযোগী হয়ে নিজকে প্রতিষ্ঠিত করার লক্ষ্যে এগিয়ে যাচ্ছে। তিনি ট্রাস্টের শিক্ষামূলক কার্যক্রমের ভ‚য়সী প্রশংসা করেন এবং অন্যান্য প্রবাসী ট্রাস্টগুলোকে মেধাবী শিক্ষার্থীদের কল্যাণে এগিয়ে আসার আহবান জানান।
অনুষ্ঠানে বক্তারা শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ^বিদ্যালয়ের অধ্যাপক, বরেণ্য শিক্ষাবিদ ও লেখক ড. জাফর ইকবালের উপর হামলার তীব্র নিন্দা ও ক্ষোভ প্রকাশ করেন। বক্তারা হামলাকারীর দৃষ্টান্তমূলক শাস্তির দাবী জানান।