• ২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ , ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ , ১৬ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

বঙ্গবন্ধু লেখক সাংবাদিক ফোরামের আলোচনা সভা

sylhetsurma.com
প্রকাশিত মার্চ ২৭, ২০১৮
বঙ্গবন্ধু লেখক সাংবাদিক ফোরামের আলোচনা সভা

৪৮তম মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপন উপলক্ষে বঙ্গবন্ধু লেখক সাংবাদিক ফোরাম সিলেট জেলা কমিটির উদ্যোগে ২৬ মার্চ সোমবার নগরীর পুরান লেনের ৫৩নং সমবায় ভবন কার্যালয়ে বিকাল ৩টায় এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
বঙ্গবন্ধু লেখক সাংবাদিক ফোরাম সিলেট জেলা কমিটির সভাপতি সাংবাদিক রুহুল ইসলাম মিঠুর সভাপতিত্বে ও সাংগঠনিক সম্পাদক ডাঃ আক্তার হোসেনের সঞ্চালনায় অনুষ্ঠিত সভায় সাংবাদিকবৃন্দ বলেন, ৭১ এর ২৫ মার্চ কালরাতে অপারেশন সার্চ লাইটের আড়ালে পাকবাহিনী এদেশের নিরস্ত্র জনতার উপর ইতিহাসের জঘন্যতম গণহত্যা চালিয়ে ছিলো। এই কালো অধ্যায় মনে করে এখনো শিউরে ওঠে কোটি বাঙালির হৃদয়। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে ৯ মাসে রক্তক্ষয়ি যুদ্ধের পর বিশে^র বুকে বাংলাদেশ স্বাধীনতা লাভ করে। সেজন্য মুক্তিযুদ্ধের মৌল আকাঙ্খা পূরণে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দারিদ্রমুক্ত স্বনির্ভর সুখী দেশ গঠনে এবং স্বল্পোন্নত দেশ থেকে উন্নয়নশীল দেশের মর্যদা লাভ করেছে। সভায় সমৃদ্ধ উন্নত জাতি হিসেবে বেঁচে থাকার ভিশন ২১-৪১ লক্ষ পূরণে দেশের অগ্রগতিতে সকল মহল একযোগে কাজ করে যেতে হবে। সভায় ৭১ এর বীর বুদ্ধিজীবী শহীদানের প্রতি অগাধ ভালবাসা ও শ্রদ্ধা জানিয়ে তাদের রূহের মাগফেরাত কামনা করা হয়।
অলোচনা সভায় বক্তব্য রাখেন সাংবাদিক এস.এম জহুরুল ইসলাম, এম ইজাজুল হক ইজাজ, আর.কে দাস চয়ন, হাফিজুল ইসলাম লস্কর ও জাহেদুল ইসলাম।
২৬ মার্চ সকালে সিলেট কেন্দ্রীয় শহীদ মিনারে ঙ্গবন্ধু লেখক সাংবাদিক ফোরাম সিলেট জেলা কমিটির নেতৃবৃন্দ শ্রদ্ধাঞ্জলি নিবেদন করেন। বিজ্ঞপ্তি