সিলেটে মিথ্যা মামলায় পাথর ব্যবসায়ীকে ফাঁসিয়ে দেওয়ার অভিযোগ

প্রকাশিত: ৬:৪৩ অপরাহ্ণ, এপ্রিল ১, ২০১৮

সিলেটে মিথ্যা মামলায় পাথর ব্যবসায়ীকে ফাঁসিয়ে দেওয়ার অভিযোগ

সিলেট সুরমা ডেস্ক : মিথ্যা মামলা থেকে রেহাই পাওয়ার দাবি জানিয়েছে গোয়াইনঘাটের হাজিপুর গ্রামের সবদর আলীর ছেলে পাথর ব্যবসায়ী জাকির হোসেন। সাজানো মামলায় তাকে আসামি করা হয়েছে বলে অভিযোগ করেন তিনি।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে তিনি বলেন,তিনি বর্তমানে পিয়াইন পাথর ব্যবসায়ী সমবায় সমিতির সভাপতির দায়িত্ব পালন করে আসছেন। প্রতি বছরের ন্যায় শীত মৌসুমে সনাতন পদ্ধতিতে মহামান্য হাই কোর্টের আদেশ প্রাপ্ত হয়ে শ্রমিক দ্বারা পাথর উত্তোলন ও আরোহন করা হয়।

এই চলিত বছরে মো. আলা উদ্দিনের নেতৃত্বে পিয়াইন নদীতে পাথর কোয়ারীতে আমার অনুমতি ছাড়া পরিচালনা কমিটি দেওয়া হয়। পরিচালনা কমিটির সভাপতি দেওয়া হয় পান্তুমাই এলাকার আব্দুল মালেককে। ওই কমিটিতে ১১ জন সদস্য বিশিষ্ট কমিটি দেওয়া হয়। যা এলাকায় আলাউদ্দিন বাহিনী নামে পরিচিত। লামাপুঞ্জি কোয়ারী এলাকায় ডা. শহীদের গর্তে পাথর উত্তোলনের সময় ২৭ মার্চ শ্রমিক ওসমান নামের এক ব্যাক্তি মাটি চাপা পড়ে নিহত হয়। শ্রমিক নিহতের ঘটানায় থানায় আলাউদ্দিন বাহিনীর কাউকে আসামী না করে উল্টো তাকে ও ডাউকি পিয়াইন পাথর উত্তোলনকারী শ্রমজীবি সমবায় সমিতির সভাপতি বাহার উদ্দিন এবং মদরিছ আলীর বিরুদ্ধে গোয়াইনঘাট থানায় মিথ্যা মামলা দায়ের করা হয়েছে-অভিযোগ করেন তিনি।

 

তিনি অভিযোগ করেন, আলাউদ্দিন বাহিনী তাদের প্রভাব প্রতিপত্তি দিয়ে নিজেদের দোষ গোপন করে তাকে ও অন্যান্যদের এ মামলায় আসামী করে হয়রানী করা হচ্ছে। শ্রমিক নিহতের ঘটনায় প্রকৃত অপরাধীরা আড়ালে থেকে আমাদের তাদের মামলায় ফাঁসিয়ে দেওয়া হয়েছে।

 

কমিটির সভাপতি (পান্তমাই এলাকার)আব্দুল মালেকের নেতৃত্বে প্রতিদিন প্রতি গর্ত থেকে ১০ হাজার ও ফোল্ডার গাড়ি থেকে ২ হাজার টাকা প্রশাসনের নাম ভাঙিয়ে চাদা আদায় করে আসছে। নির্ধারিত চাদার এ টাকা না দিলে পাথর উত্তোলন বন্ধসহ  শ্রমিক ও ব্যবসায়ীদের উপর নির্যাতনের পাশাপাশি বিভিন্ন ধরণের হয়রানী করে আসছে। স্থানীয় আইনশৃংখলা রক্ষাকারী বাহিনীর গুটি কয়েক সদস্যের প্রত্যক্ষ মদদে (পান্তমাই এলাকার) আব্দুল মালেক বাহিনী বেপরোয়া ভাবে চাদাবাজি করে আসলেও কেউ কোনো প্রতিবাদ করেনা। আব্দুল মালেক বাহীনির বেপরোয়া কর্মকান্ডে শ্রমিক নিহত হলে সঠিক তদন্ত না করে এর দায়ভার আমাদের উপর ফেলার অপচেষ্ঠা করা হচ্ছে বলেও সংবাদ সম্মেলনে অভিযোগ করেন জাকির হোসেন।

 

সঠিক তদন্তক্রমে আসল অপরাধীদের গ্রেফতারের জন্য প্রশাসনের উদ্ধর্তন কর্তৃপক্ষের আশু হস্তক্ষেপ কামনা করেছেন তিনি। এসময় সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন বাহার উদ্দিন প্রমুখ।

 

 

  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

আর্কাইভ

ক্যালেন্ডার

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০৩১