• ২৩শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ , ১০ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ , ১৪ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

নগরীর উন্নয়নে যারা জমি ছেড়ে দেন, তারাই প্রকৃত দেশপ্রেমিক

sylhetsurma.com
প্রকাশিত নভেম্বর ২৪, ২০১৮

সিলেট সুরমা ডেস্ক : সিলেট সিলেট সিটি করপোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী বলেছেন, যারা নগরীর উন্নয়নে নিজের মূল্যবান জমি বিনামূল্যে জনস্বার্থে ছেড়ে দেন তারাই হচ্ছেন প্রকৃত দেশপ্রেমিক। এজন্য তারা চিরস্মরণীয় হয়ে থাকবেন।

শনিবার (২৪ নভেম্বর) নগরীর হলদীছড়া সংস্কার ও শিবগঞ্জ লাকড়ীপাড়া রাস্তা প্রশস্তকরণ কাজের উদ্বোধন শেষে স্থানীয়দের উদ্দেশ্যে তিনি এসব কথা বলেন।

এর আগে সকালে সিসিক মেয়র আরিফুল হক চৌধুরী নগরী শাহজালাল উপশহর এলাকার হলদীছড়া খনন ও সংস্কার কাজ শুরুর আগে স্থানীয় এলাকাবাসীর সাথে কথা বলেন। এ সময় তারা নিজ উদ্যোগে ছড়া খনন করতে সাহায্য সহযোগিতার আশ্বাস দেন।

পরে মেয়র নগরীর শিবগঞ্জ লাকড়ীপাড়া এলাকার রাস্তা প্রশস্তকরণ কাজের উদ্বোধন করেন।

এ সময় তিনি বলেন, নগরীর প্রত্যেক পাড়া-মহল্লার রাস্তা সমানভাবে প্রশস্ত করা হবে। আজ লাকড়ীপাড়া এলাকার এই রাস্তা তিন ফিট করে ৬ ফিট প্রশস্ত হলে উপকৃত হবে এই পাড়ার মানুষ। উভয় পাশের ৬ ফিট রাস্তা প্রশস্ত হওয়ার পর বদলে যাবে এই এলাকা। থাকবে না কোন যানজট।

মেয়র বলেন, নগরীর ফুটপাত, রাস্তা ও ড্রেন আধুনিকায়নের কাজ পুরোদমে চলছে। পুরো কাজ শেষ হলে পাল্টে যাবে নগরীর দৃশ্যপট।

নগরীর হকার্স মার্কেট, পৌরবিপনী, ধোপাদিঘীরপাড়, কালিঘাট থেকে মাছিমপুর পর্যন্ত এলাকার নদীরপাড়ে সৌন্দর্যবর্ধন, ওয়াকওয়ে নির্মাণ কাজ এগিয়ে চলছে।

নগরীর প্রত্যেকটি সড়কে এলইডি লাইট স্থাপন করা হয়েছে। সড়কের এখন আর যানজট কম লাগে। চলমান কাজ শেষ হলে এসব সড়কের যানজট অনেকাংশে কমে আসবে।

এ সময় ওয়ার্ড কাউন্সিলর আজাদুর রহমান আজাদ, এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ, সিসিকের প্রধান প্রকৌশলী নূর আজিজুর রহমান, প্রকৌশলী আলী আকবর, সামছুল হক পাটোয়ারী, সহকারী প্রকৌশলী অরবিন্দু দেসহ সিসিকের কর্মকর্তা-কর্মচারীরা উপস্থিত ছিলেন।