• ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ , ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ , ১৮ই রমজান, ১৪৪৫ হিজরি

সিলেটে বিএনপির চূড়ান্ত প্রার্থী যারা

sylhetsurma.com
প্রকাশিত নভেম্বর ২৬, ২০১৮

সিলেট সুরমা ডেস্ক : একাদশ জাতীয় নির্বাচনে সিলেট জেলার ছয়টি সংসদীয় আসনের মধ্যে পাঁচটিতে প্রার্থী চূড়ান্ত করেছে বিএনপি।  ইতোমধ্যেই এসব আসনের প্রার্থীদের কাছে দলীয় মনোনয়নের চিঠি আনতে ফোন করা হয়েছে বলে জানা গেছে। তন্মধ্যে দুটি আসনে দুজন করে নেতাকে চিঠি দেয়া হচ্ছে। পরবর্তীতে তাদের মধ্যে একজন করে বেছে নেবে বিএনপি।

বিএনপি সূত্র জানায়, সিলেট-১ আসনে বিএনপির ভাইস চেয়ারম্যান ইনাম আহমদ চৌধুরী ও দলটির চেয়ারপারসনের উপদেষ্টা খন্দকার আব্দুল মুক্তাদির মনোনয়নের তালিকায় রয়েছেন বলে জানা গেছে। তবে খন্দকার মুক্তাদির মনোনয়নপত্র আনার জন্য কেন্দ্রীয় কার্যালয় থেকে ফোন পেলেও ইনাম আহমদ চৌধুরী কোনো ফোন পাননি বলে সোমবার সন্ধ্যা সোয়া ৬টার দিকে জানিয়েছেন।

এদিকে, সিলেট-২ আসনে ‘নিখোঁজ’ ইলিয়াস আলীর স্ত্রী তাহসিনা রুশদীর লুনা, সিলেট-৩ আসনে সাবেক সাংসদ শফি আহমদ চৌধুরী ও যুক্তরাজ্য বিএনপি নেতা ব্যারিস্টার এম এ সালাম, সিলেট-৪ আসনে সাবেক সাংসদ দিলদার হোসেন সেলিম, সিলেট-৫ আসনে কানাইঘাট উপজেলা বিএনপির সভাপতি মামুনুর রশীদকে মনোনয়নের চিঠি আনতে বিএনপির কেন্দ্রীয় কার্যালয় থেকে ফোন দেয়া হয়েছে।

এছাড়া সিলেট-৬ আসনটি জামায়াতকে ছেড়ে দেয়া হতে পারে বলে জানা গেছে। তবে আসনটি জামায়াতকে ছেড়ে দেয়া না হলে এখান থেকে জেলা ছাত্রদলের সাবেক আহবায়ক ও জেলা বিএনপি নেতা ফয়সল আহমদ চৌধুরী মনোনয়ন পাচ্ছেন বলে দলীয় সূত্র জানিয়েছে।