• ২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ , ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ , ১৫ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

দশ বছরে আয় বেড়েছে প্রায় ১০ গুণ

sylhetsurma.com
প্রকাশিত ডিসেম্বর ৪, ২০১৮
দশ বছরে আয় বেড়েছে প্রায় ১০ গুণ

সিলেট সুরমা ডেস্ক : দশ বছর আগে ইমরান আহমদের বার্ষিক আয় ছিলো ৩লাখ ৬০ হাজার টাকা। বর্তমানে তা প্রায় দশগুণ বেড়ে দাঁড়িয়েছে ২৯ লাখ ৫১ হাজার ৬২৩টাকা।

এই দশ বছর সিলেট-৪ আসনের সংসদ সদস্যের দায়িত্বে ছিলেন ইমরান আহমদ। এবারও একই আসনে প্রার্থী হয়েছেন এই আওয়ামী লীগ নেতা।

২০০৮ সালে নির্বাচনের আগে জমা দেওয়া হলফনামা ও আসন্ন নির্বাচনের জন্য জমা দেওয়া হলফনামা সূত্রে ইমরানের আয় বৃদ্ধির এ তথ্য পাওয়া গেছে।

শিক্ষাগত যোগ্যতা বিএ পাশ হিসেবে হলফনামায় উল্লেখ করা করা এ প্রার্থী পেশায় চা ব্যবসায়ী ও পরামর্শক।

দশ বছর আগে ইমরানের নির্ভরশীলদের বার্ষিক আয় ছিলো ১১ লাখ ১১হাজার ১০৮টাকা। তবে বর্তমানে নির্ভরশীলদের কোনো আয় নেই বলে উল্লেখ করেছেন তিনি।

অস্থাবর সম্পদের মধ্যে তার নিজ নামে আছে ১ কোটি ৫২ লাখ ৩৮ হাজার ৯৯৭ টাকা। আর স্ত্রীর কোনো আয় না থাকলেও অস্থাবর সম্পদ আছে ১ কোটি ৭১ লাখ ৩০ হাজার ৮৬০টাকা। এর মধ্যে স্ত্রীর নামে আছে ১৬ লাখ ২২ হাজার টাকা মূল্যের সুজুকি কার। ব্যাংকে তাঁর নামে জমা আছে ১ কোটি ৫৪ লাখ ৫৯ হাজার ৮৬০ টাকা।

দশ বছর আগে স্থাবর সম্পদের মধ্যে ইমরান আহমদের নামে ৪.৫০ একর কৃষি জমি থাকলেও বর্তমানে পৈত্রিক সূত্রে প্রাপ্ত কৃষি জমি আছে ২৪.২৭ একর। এছাড়া ৫৫হাজার টাকার অকৃষি জমির মালিক তিনি। উত্তরাধিকার সূত্রে শ্রীপুর চা বাগানের ২/৩ অংশের মালিক ইমরান। অন্যদিকে তার স্ত্রী ১ কোটি ৩ লাখ ৬ হাজার ৫০৪ টাকার স্থাবর সম্পদের মালিক। যা দশ বছর আগেও একই পরিমাণে ছিলো।

সংসদ সদস্য হিসেবে তিনি দশম জাতীয় সংসদে দায়িত্ব পালন করেছেন। একাদশ সংসদ নির্বাচনে দেওয়া হলফনামায় গত পাঁচ বছরে নিজের প্রতিশ্রুতি ও তাঁর বাস্তবায়ন তুলে ধরেছেন তিনি। প্রতিশ্রুতি হিসেবে লিখেছেন- ‘জনগণের সেবা ব্যাতিত কোনো প্রতিশ্রুতি দেইনি।’ গত পাঁচ বছরের অর্জনসমূহ হিসেবে তিনি লিখেছেন ‘এলাকার সংসদ সদস্য হিসেবে সাধ্যমত জনগণের সেবা এবং উন্নয়ন করেছি।’

 

তথ্য সূত্র লিংক সংযুক্ত-সিলেট টুডে২৪