• ২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ , ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ , ১৭ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

গোলাপগঞ্জে ঘরের ভেতর মাছ চাষ পদ্ধতির উদ্বোধন

sylhetsurma.com
প্রকাশিত জানুয়ারি ১৯, ২০১৯
গোলাপগঞ্জে ঘরের ভেতর মাছ চাষ পদ্ধতির উদ্বোধন

গোলাপগঞ্জে ঘরের ভেতর মাছ চাষ পদ্ধতির উদ্বোধন

সিলেট সুরমা ডেস্ক : সিলেটের গোলাপগঞ্জে বিশেষ পদ্ধতিতে ঘরের ভেতর মাছ চাষ পদ্ধতির উদ্বোধন হয়েছে।

শনিবার দুপুরে উপজেলার বুধবারী বাজার ইউনিয়নের চন্দরপুরে যুক্তরাজ্য প্রবাসী এই উদ্যোক্তার বাড়িতে উপজেলা মৎস্য বিভাগের উদ্যোগে আয়োজিত মৎস্য চাষি মাঠ দিবস ও এ বৈজ্ঞানিক পদ্ধতির মাছ চাষের উদ্বোধন করা হয়।

এদিকে, বৈজ্ঞানিক পদ্ধতিতে ঘরের ভিতর মাছ চাষ পদ্ধতি এলাকায় মানুষের মধ্যে ব্যাপক কৌতূহলের সৃষ্টি করেছে। চন্দরপুর এলাকার যুক্তরাজ্য প্রবাসী মস্তফা উদ্দিন চায়নার একটি মৎস্য খামার সম্পর্কে অবহিত ও উৎসাহিত হয়ে তিনি নিজ বাড়িতে এধরনের উদ্যোগ গ্রহণ করেন।

অনুষ্ঠানে বুধবারী বাজার ইউনিয়নের চেয়ারম্যান মস্তাব উদ্দিন কামালের সভাপতিত্বে ও তরুণ উদ্যোক্তা জাকির হোসেন বুলবুলের পরিচালনায় গোলাপগঞ্জের বিভিন্ন এলাকার মৎস্য খামারিরা উপস্থিত ছিলেন।

এসময় বক্তব্য দেন গোলাপগঞ্জ পৌরসভার মেয়র আমিনুল ইসলাম রাবেল, গোলাপগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার মামুনুর রহমান, গোলাপগঞ্জ প্রেসক্লাব সভাপতি আব্দুল আহাদ, গোলাপগঞ্জ সদর ইউনিয়নের চেয়ারম্যান আশফাক আহমদ চৌধুরী, প্রবীণ শিক্ষক মাসুক উদ্দিন আহমদ, উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা ফণীন্দ্র চন্দ্র সরকার, প্রকল্পের উদ্যোক্তা মস্তফা উদ্দিন, বহরগ্রাম রুপালী মৎস্য সমবায় সমিতির সভাপতি মুস্তাকুর রহমান, বানীগ্রাম মিশ্র মৎস্য সমিতির সভাপতি হোসাইন আহমদ, সেক্রেটারি জাহিদ উদ্দিন, তরুণ সমাজসেবী এস,ইউ শিপলু, সমাজসেবী আব্দুল মুতলিব, মাতাব উদ্দিন প্রমুখ।